ইবিতে লু্ঙ্গি নিয়ে মারামারির ঘটনায় তদন্ত কমিটি

ইবিতে লু্ঙ্গি নিয়ে মারামারির ঘটনায় তদন্ত কমিটি

ইবিতে লু্ঙ্গি নিয়ে মারামারির ঘটনায় তদন্ত কমিটি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) এক ছাত্র লুঙ্গি পরে ক্যাম্পাসে আসাকে কেন্দ্র করে কয়েক দফা মারামারির ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রাশসন। সোমবার রেজিস্ট্রার এইচ এম আলী হাসান ও প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেন। 

প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, অভিযোগের প্রেক্ষিতে আমরা প্রাথমিক রিপোর্ট উপাচার্য স্যারকে প্রেরণ করেছি। তিনি তদন্ত কমিটি গঠন করেছেন।  তদন্ত কমিটিতে বঙ্গবন্ধু হলের প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুল আরফিনকে আহবায়ক করা হয়েছে। 

তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন বলেন, তদন্ত কমিটির বিষয়ে আমি চিঠি হাতে পেয়েছি। তিন সদস্যের কমিটির বাকী দুজন হলেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন ও সহকারী প্রক্টর শফিকুল ইসলাম। আমরা দ্রুতই কাজ শুরু করবো।

উল্লেখ্য, গত ২৭ আগস্ট ল' এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের হুজ্জাতুল্লাহ নামের এক শিক্ষার্থী লুঙ্গি পরে ক্যাম্পাসে আসায় ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের রিংকু তাকে শাসালে ঘটনার সূত্রপাত। পরে এঘটনার প্রেক্ষিতে ৩১ আগস্ট জিয়া হলের সামনে, ২ সেপ্টেম্বর শুক্রবার জুমার নামাজ শেষে ফেরার পথে অনুষদ ভবনে ও জিয়া হলে মারামারির ঘটনা ঘটে। 

মারামারিতে আহত  মার্কেটিং বিভাগের শিক্ষার্থী তাসওয়ায় খন্দকার প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেয়। অভিযোগে সে উল্লেখ করে, ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের জহিরুল ইসলাম রিংকু, হামজা, জামিল, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আশিক, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের আশিক কোরাইশি, ম্যানেজমেন্ট বিভাগের জিহাদ ও মিনহাজসহ কয়েকজন শুক্রবার নামাজ শেষে ফেরার পথে তার উপর আক্রমন করে।

অন্যদিকে জহিরুল ইসলাম রিংকু আলাদা অভিযোগ পত্রে উল্লেখ করেন, ৩১ তারিখ রাতে জিয়াউর রহমান হলের সামনে তাকে মারধর করা হয়। এসময় হুজ্জাতুল্লাহ ও তার বন্ধু আল আমিনসহ কয়েকজন উপস্থিত ছিল।