একদিনে ডেঙ্গু আক্রান্ত রেকর্ড ৪৩৮ রোগী হাসপাতালে ভর্তি

একদিনে ডেঙ্গু আক্রান্ত রেকর্ড ৪৩৮ রোগী হাসপাতালে ভর্তি

একদিনে ডেঙ্গু আক্রান্ত রেকর্ড ৪৩৮ রোগী হাসপাতালে ভর্তি

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রেকর্ড ৪৩৮ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আগের  দিন এই সংখ্যা ছিল ৩৯২ জন। নতুন ডেঙ্গু রোগী নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৬০ জনে। চলতি মাসে ডেঙ্গু রোগী ও মৃত্যু আগস্টে মাসের চেয়ে দ্বিগুণ বেড়েছে। এবছর ডেঙ্গু জ্বরে ৪৫ জনের মৃত্যু হয়েছে। চলতি মাসেই মারা গেছেন ২৪ জন। যা আগস্ট মাসে ছিল ১১ জন।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৪৩৮ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৩১৫ জন এবং ঢাকার বাইরে ১২৩ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৪৩৮ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৬০ জনে।

ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ১৯১ জন এবং ঢাকার বাইরে ৩৬৯ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ২০শে সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ১২ হাজার ৭ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ১০ হাজার ৪০২ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৪৫ জনের মৃত্যু হয়েছে।