পঞ্চগড়ে নৌকাডুবি : মৃতের সংখ্যা বেড়ে ৬৪

পঞ্চগড়ে নৌকাডুবি : মৃতের সংখ্যা বেড়ে ৬৪

পঞ্চগড়ে নৌকাডুবি : মৃতের সংখ্যা বেড়ে ৬৪

পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় মঙ্গলবার সকালে আরো নয়টি লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৬৪ জনে দাঁড়িয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানান, দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার আত্রাই নদী থেকে দুটি ও পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা থেকে দুটি এবং বাকিগুলো দুর্ঘটনার স্থানের আশপাশ থেকে উদ্ধার করা হয়।

তিনি জানান, সকাল ৭টার দিকে আবার উদ্ধার অভিযান শুরু হয়েছে এবং নিখোঁজ আরো ২০ জন যাত্রীকে উদ্ধারের চেষ্টা চলছে।এর আগে, পঞ্চগড়ের পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা বলেন, স্বজনদের কাছ থেকে তারা নিখোঁজ ৪০ জনের তালিকা পেয়েছেন।

এদিকে, পঞ্চগড়ের জেলা প্রশাসক মো: জহুরুল ইসলাম জানান, দুর্ঘটনার তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) দীপঙ্কর রায়ের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

রোববার মহালয়া উপলক্ষে প্রায় ৮০ জন যাত্রী নিয়ে একটি নৌকা বধেশ্বর মন্দিরের দিকে যাওয়ার সময় দুপুর আড়াইটার দিকে করতোয়া নদীর মাঝখানে ডুবে যায়। এদের মধ্যে বেশিরভাগই হিন্দু ধর্মাবলম্বী ছিলেন।ওইদিনই নদী থেকে ২৫ জনের লাশ উদ্ধার করা হয় এবং বেশ কয়েক জন সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়।

সূত্র : ইউএনবি