যশোরে নকল ব্যান্ডরোলযুক্ত বিপুল পরিমান আলম বিড়ি এবং করিম বিড়ি জব্দ

যশোরে নকল ব্যান্ডরোলযুক্ত বিপুল পরিমান আলম বিড়ি এবং করিম বিড়ি জব্দ

প্রতীকী ছবি

কুষ্টিয়া, যশোর, ফরিদপুরসহ বিভিন্ন এলাকায় দীর্ঘদিন যাবত সরকারের অনুমোদনহীন নকল ব্যান্ডরোল লাগিয়ে আলম বিড়ি এবং করিম বিড়ি বাজারজাত করে আসছে কুষ্টিয়ার অসাধু চক্র। চক্রটির মুলে রয়েছে কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর এলাকার আব্দুল করিম।

এভাবে স্থানীয় প্রশাসনের চোখ এড়িয়ে বিড়ি বাজারজাত করে সরকারের বিপুল পরিমান রাজস্ব ফাঁকি দিচ্ছে চক্রটি।

গোপন সংবাদের ভিত্তিতে ১২ অক্টোবর বুধবার ২০২২ রাতে যশোরের ঝিকরগাছা উপজেলার মোহাম্মদপুর বাজারে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের সদস্যরা নকল বিড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনা করে। বাজারের ব্যবসায়ী মেসার্স সিজান এন্টার প্রাইজের মালিক সুমন কবির, করিম বিড়ির স্থানীয় ডিলার। র‌্যাব তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে। তার স্বীকারোক্তি মোতাবেক দোকান তল্লাশী চালিয়ে গোপনে বিক্রির জন্য বস্তা বোঝায় ৪ লাখ শলাকা আলম বিড়ি এবং ২ লাখ শলাকা করিম বিড়ি উদ্ধার করে র‌্যাব সদস্যরা। সেগুলো প্রাথমিক পরীক্ষা করে নকল ব্যান্ডরোল লাগানো থাকায় জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-যশোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার এম নাজিউর রহমান। তিনি জানিয়েছেন, সরকারের রাজস্ব ফাকি দিয়ে নকল ব্যান্ডরোল লাগিয়ে বিড়ি ব্যবসা পরিচালনা করায় বিড়ি মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এভাবে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি ব্যবসা পরিচালনা করার কথা জানতে পেরে স্থানীয় সাধারণ মানুষ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তারা অবিলম্বে এসব নকল বিড়ি ব্যবসা বন্ধের দাবি জানান।