বগুড়ায় জাল ব্যান্ডরোল যুক্ত তারা বিড়ি, মালেক বিড়ি ও জুই কিসমত বিড়ি জব্দ

বগুড়ায় জাল ব্যান্ডরোল যুক্ত তারা বিড়ি, মালেক বিড়ি ও জুই কিসমত বিড়ি জব্দ

সংগৃহীত

বগুড়ার শাহজাহানপুর উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে সরকারের অনুমোদনহীন জাল ব্যান্ডরোল যুক্ত বিপুল পরিমান তারা বিড়ি, মালেক বিড়ি ও জুই কিসমত বিড়ি জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বগুড়া কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ এ অভিযান পরিচালনা করেন।

বগুড়া কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়,  প্রশাসনের চোখ এড়িয়ে কিছু অসাধু ব্যবসায়ী সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে কয়েকটি ব্রান্ডের নকল বিড়ি বাজারজাত ও বিক্রি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে বগুড়া কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের কর্মকর্তা গাজি সালাউদ্দিনের নেতৃত্বে একটি দল শাজাহানপুর উপজেলার ক্ষুদ্র ফুলকোট,আড়িয়া বাজার ও নয়মাইল বাজারে অভিযান চালায়। এসময় কুষ্টিয়ার ভেড়ামারায় উৎপাদিত জাল ব্যন্ডরোল যুক্ত এক লক্ষ তেত্রিশ হাজার (১,৩৩,০০০) শলাকা তারা বিড়ি এবং বগুড়ায় উৎপাদিত জাল ব্যন্ডরোল যুক্ত বার হাজার (১২,০০০) মালেক বিড়ি ও ছাব্বিশ হাজার (২৬,০০০) শলাকা জুই কিসমত বিড়ি জব্দ করা হয়। অভিযানকালে মোট এক লক্ষ একাত্তর হাজার (১,৭১,০০০) শলাকা নকল বিড়ি জব্দ করা হয়েছে।

এছাড়াও তারা বিড়ির স্থানীয় ডিলার শফিকুল ইসলামের বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে। বর্তমানে সে কাস্টমস কর্তৃপক্ষের হেফাজতে রয়েছে।

বগুড়া কাস্টমস কর্মকর্তা গাজি সালাউদ্দিন জানান, রাজস্ব ফাঁকি দিয়ে যদি কোন ব্যবসায়ী ও ডিলার নকল বিড়ি অথবা জাল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাত করে তবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।