নকল বিড়ি বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা

নকল বিড়ি বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা

ছবি: প্রতিনিধি

বরিশালের বাকেরগঞ্জে সরকারের অনুমোদনহীন তামাকজাত পণ্য বহন ও বিক্রির দায়ে এক ব্যক্তিকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বাকেরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবুজর মোঃ ইজাজুল হক। এসময় বিপুল পরিমান ব্যান্ডরোলবিহীন রানী বিড়ি জব্দ করা হয়।

জানা যায়,একটি চক্র সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ব্যান্ডরোলবিহীন বিড়ি বিক্রি ও বাজারজাত কররে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার পাদ্রিশিবপুর ইউনিয়নের নিউমার্কেট বাজারে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় বিপুল পরিমান ব্যান্ডরোলবিহীন রানী বিড়ি জব্দ করা হয়। সেই সাথে আবুল হোসেন নামের এক ব্যক্তিকে আটক করা হয়। তার বাড়ি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার জোহরা গ্রামে। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ তামাকজাত দ্রব্য বিক্রির দায়ে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি)  আবুজর মোঃ ইজাজুল হক বলেন, সরকারের শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ তামাকজাত দ্রব্য  বিক্রি করায় এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তার কাছ থেকে বিপুল পরিমান নকল বিড়ি জব্দ করা হয়েছে। পরবর্তীতে এ গুলো ধ্বংস করা হবে।