রানা বিড়ির মালিক মাসুদ রানা গ্রেফতার

রানা বিড়ির মালিক মাসুদ রানা গ্রেফতার

ছবি: প্রতিনিধি

পাবনার ঈশ্বরদী থেকে রানা বিড়ির মালিক মাসুদ রানাকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাত ৯ টার দিকে তাকে জাল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ আটক করে ঈশ্বরদী থানা পুলিশ।

ঈশ্বরদী থানা সূত্রে জানা যায়, মাসুদ রানা দীর্ঘদিন যাবৎ প্রশাসনের চোখ এড়িয়ে সরকারের লক্ষ লক্ষ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ অরবিন্দ সরকারের নির্দেশে এবং ওসি তদন্ত মোঃ হাদিউল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল এসএ পরিবহন এর ঈশ্বরদী শাখা অভিযান পরিচালনা করেন। এসময় এক লক্ষ (১,০০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত রানা বিড়ি জব্দ করা হয়। একইসাথে রানা বিড়ির মালিক মাসুদ রানাকে আটক করা হয়। পরে জব্দকৃত বিড়িসহ মালিক সোহেল রানাকে পুলিশ হেফাজতে থানায় আনা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল রানা নকল ব্যান্ডরোল ব্যবহারের বিষয়টি স্বীকার করেন।  

জব্দকৃত নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি চট্টগ্রামের হাটহাজারীতে পাঠানো হচ্ছিল বলে এসএ পরিবহনের এক কর্মচারী জানান।

মাসুদ রানার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে স্ট্যাম্প জালিয়াতি মামলা দায়ের করেন। একইসাথে এ মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে থানা হাজতে প্রেরন করা হয়েছে। রবিবার তাকে আদালতে উঠানো হবে বলে জানান পুলিশ।

ঈশ্বরদী থানার ওসি তদন্ত মোঃ হাদিউল ইসলাম জানান, নকল ব্যান্ডরোল যুক্ত বিড়িসহ মাসুদ রানা নামের একজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে স্ট্যাম্প জালিয়াতি মামলা দায়ের করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। রাজস্ব ফাঁকি দিয়ে কেউ নকল বিড়ি অথবা জাল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি ব্যবসা পরিচালনা করার কথা জানতে পেরে সাধারণ মানুষ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তারা প্রসাশনের নিকট অবৈধ ব্যবসা চরিচালনাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।