অক্টোবরে ৯৮ কোটি টাকার পণ্য জব্দ করেছে বিজিবি

অক্টোবরে ৯৮ কোটি টাকার পণ্য জব্দ করেছে বিজিবি

ফাইল ছবি

অক্টোবরে অস্ত্র ও মাদকসহ ৯৮ কোটি পাঁচ লাখ টাকার পণ্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, জব্দ পণ্যের মধ্যে রয়েছে পাঁচ লাখ ৭৩ হাজার ৩৯৩টি ইয়াবা ট্যাবলেট, দু‘কেজি ১২০ গ্রাম ক্রিস্টাল মেথ, ১৩ হাজার ৬৭০ বোতল ফেনসিডিল, ২০ হাজার ২২৭ বোতল বিদেশী মদ, ১২০ লিটার দেশী মদ, তিন হাজার ৮১৫টি বিয়ারের ক্যান, দু’হাজার ২১৪ কেজি গাঁজা, ৫২৭ গ্রাম হেরোইন, ৪৪ হাজার ২৩৭টি উদ্দীপক ইনজেকশন, সাত হাজার ২২৯টি এসকুফ সিরাপ এবং এক হাজার ৬০৫ বোতল এমকেডিল/কফিডিল।

এছাড়াও আরো জব্দ করা হয়েছে ২৭ কেজি ৮২৯ গ্রাম সোনা, ২৪কেজি ৪৮৯ গ্রাম রূপা, এক লাখ ৪৫ হাজার ৯৭৭টি প্রসাধনী, পাঁচ হাজার ৭০২টি ইমিটেশন গহনা, ১২ হাজার ৩৬৪টি শাড়ি, পাঁচ হাজার ৩২৩টি থ্রি-পিচ কাপড়-কম্বল-শার্টের কাপড়, দুই হাজার ৮৭০টি তৈরি পোশাক, তিন হাজার ৫৬৪ ঘনফুট কাঠ, চার হাজার ৭০৯ কেজি চা-পাতা, ৩৫ হাজার ২৫০ কেজি কয়লা, একটি কষ্টিপাথরের মূর্তি, ৮১টি মোটরসাইকেল, সাতটি ট্রাক/কাভার্ড ভ্যান, ১০টি পিকআপ ভ্যান, ১৯টি সিএনজি অটোরিক্সা-ব্যাটারিচালিত অটোরিক্সা-কার।

জব্দ অস্ত্রের মধ্যে রয়েছে চারটি পিস্তল, তিনটি বন্দুক, ২৯ রাউন্ড গুলি ও চারটি ম্যাগজিন।

এছাড়াও, অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার সময় ২২৯ ‘চোরাকারবারি’, ১১৯ বাংলাদেশি ও ১১ ভারতীয় নাগরিকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান বিজিবির জনসংযোগ কর্মকর্তা।

সূত্র : ইউএনবি