বিশ্বকাপের আগে ব্রাজিল শিবিরে বড় দুঃসংবাদ

বিশ্বকাপের আগে ব্রাজিল শিবিরে বড় দুঃসংবাদ

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে রবিবার মুখোমুখি হয়েছিল অ্যাস্টন ভিলা ও ম্যানচেস্টার ইউনাইটেড। সে ম্যাচে অ্যাস্টন ভিলা দলে ছিলেন না ব্রাজিলীয় তারকা ফিলিপে কুতিনিও। ধারণা করা হচ্ছিল, ফর্মহীনতার কারণে বাদ পড়েছেন তিনি। রোনালদোদের বিপক্ষে জয়ের পর ভিলা কোচ উনাই এমিরি দিলেন বড় দুঃসংবাদ।

অনুশীলনের সময় ঊরুর পেশিতে চোট পেয়েছেন কুতিনিও। এই চোটে অন্তত ৯ থেকে ১০ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। তাই ব্রাজিলের হয়ে কাতার বিশ্বকাপে খেলা হচ্ছে না কুতিনিয়োর। এ বছরের জানুয়ারিতে কাতালান ক্লাব বার্সেলোনা থেকে ধারে অ্যাস্টন ভিলায় আসেন কুতিনিও। ২০২১-২২ মৌসুমের বাকি অংশে ১৯ ম্যাচ খেলে ৫ গোলও করেন।

নতুন মৌসুমে তাঁকে স্থায়ীভাবে দলভুক্ত করে অ্যাস্টন ভিলা। কিন্তু এর পর থেকে গোল বা অ্যাসিস্ট কিছুই করতে পারছেন না এই ব্রাজিলীয়। চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৩টি ম্যাচ খেলেও তাঁর গোল-অ্যাসিস্ট শূন্য। ভিলা কোচ এমিরি বলেন, ‘ও (কুতিনিও) ইনজুরিতে আক্রান্ত। জানি না, কত দিন মাঠের বাইরে থাকতে হবে তার। তবে পেশির চোটটার কারণে বিশ্বকাপ বিরতির পর খেলা শুরুর আগ পর্যন্ত খেলতে পারবে না। দীর্ঘ সময়ের জন্যই মাঠের বাইরে থাকতে হবে কুতিনিওকে। ’