কিশোরগঞ্জে অবৈধ বিড়ি বাজারজাত করায় চল্লিশ হাজার টাকা জরিমানা

কিশোরগঞ্জে অবৈধ বিড়ি বাজারজাত করায় চল্লিশ হাজার টাকা জরিমানা

ছবি: প্রতিনিধি

কিশোরগঞ্জে অবৈধ বিড়ি বাজারজাত ও বিক্রি করায় একজনকে চল্লিশ হাজার টাকা জরিমানা করেছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ ঢাকা (উত্তর)। বুধবার কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ ঢাকা (উত্তর) দ্রুত শুনানি শেষে এ জরিমানা করেন।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জের বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ কমদামী পলাশ বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় কিশোরগঞ্জ শহরের বড়বাজারস্থ জাহাঙ্গীর মোড়ে নকল বিরোধী একটি টিম অবস্থান করে। এসময় আটো রিক্সাযোগে সাদা পলিথিনের বস্তায় করে বিপুল পরিমান অবৈধ পলাশ বিড়ি বিক্রয়ের জন্য নিকলী উপজেলার দিকে নিয়ে যাচ্ছিল। নকল বিরোধী টিম তাকে ধরতে গেলে সে উক্ত বিড়ি ফেলে পালিয়ে চলে যায় এবং শহরের কোনো এক গলিতে আত্মগোপন করে। পরে অটো চালকসহ মালামাল জব্দ করা হয়। অটো রিক্সায় মোট চল্লিশ হাজার (৪০,০০০) শলাকা জাল ব্যান্ডরোল যুক্ত অবৈধ পলাশ বিড়ি পাওয়া যায়।

জব্দকৃত অটো রিক্সা ও মালামাল ঢাকা ( উত্তর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অফিসে প্রেরন করা হয়। কাস্টমস কর্তৃপক্ষ এ বিয়য়ে মামলা দায়ের করেন।

বুধবার ঢাকা ( উত্তর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বজিৎ ব্যানার্জি দ্রুত শুনানি শেষে পলাশ বিড়ির মালিককে চল্লিশ হাজার টাকা জরিমানা করেন।

উল্লেখ্য, এক সপ্তাহ আগেও পলাশ বিড়ির বিরুদ্ধে মামলা দায়ের এবং বিড়ি উৎপান বন্ধ রাখার নির্দেশ জারি করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ।