কিশোরগঞ্জের নিকলিতে অবৈধ আমিন বিড়ি ও কৃষক বিড়ি জব্দ

কিশোরগঞ্জের নিকলিতে অবৈধ আমিন বিড়ি ও কৃষক বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

কিশোরগঞ্জের নিকলি উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ বিড়ি জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকালে নিকলি উপজেলার নির্বাহী ম্যাজিস্টেট ও সহকারী কমিশনার (ভুমি) প্রীতিলতা বর্মন এবং স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল বাতেন চৌধুরীর নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে কিশোরগঞ্জ জেলার নিকলি উপজেলার পুড্ডা বাজারে অভিযান ও তল্লাশি চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় বাজারের তিনটি দোকালে অভিযান চালিয়ে সাত হাজার (৭,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত কমদামী অবৈধ আমিন বিড়ি ও তিন হাজার সাতশত পঞ্চাশ (৩,৭৫০) শলাকা কৃষক বিড়ি করা হয়। অভিযানে সর্বমোট দশ হাজার সাতশত পঞ্চাশ (১০,৭৫০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে। জব্দকৃত নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

অভিযান শেষে বাজারের সকল ব্যবসায়ী ও বাজার কমিটির সাথে মিটিং করে ভবিষ্যতে সরকারী রাজস্ব ফাঁকি দেয়া এ সকল অবৈধ বিড়ি বিক্রি ও বাজারজাতকরন বন্ধ করার জন্য বিশেষ নির্দেশনা প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

নির্বাহী ম্যাজিস্টেট ও সহকারী কমিশনার (ভুমি) প্রীতিলতা বর্মন জানান, অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।