বোনকে যৌন হয়রানির প্রতিবাদ করায় দুই ভাইকে হাতুড়িপেটা

বোনকে যৌন হয়রানির প্রতিবাদ করায় দুই ভাইকে হাতুড়িপেটা

প্রতীকী ছবি

বরিশালের আগৈলঝাড়ায় বোনকে যৌন হয়রানি করার প্রতিবাদ করায় দুই ভাইকে হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে বখাটেরা। গত মঙ্গলবার রাতে হামলার পর আহত দুই ভাইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ দিয়েছেন স্কুলছাত্রীর বাবা। 

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার রত্নপুর ইউনিয়নের চাউকাঠী গ্রামের রফিকুল ইসলামের মেয়ে ও শোকল হাজী এম এ রশিদ মাধ্যমিক বিদ্যালয়ে ৯ম শ্রেণির ছাত্রী রিয়া মনি ও তার মামাতো বোন সপ্তম শ্রেণির ছাত্রী সাগরিকা আক্তার স্কুলে আসা-যাওয়ার পথে প্রায়ই যৌন হয়রানির শিকার হন। এ কাজ করে আসছিলেন একই উপজেলার দত্তেরাবাদ গ্রামের কেরামত আলী শিকদারের ছেলে সাব্বির শিকদার (২০), মো. ইয়াসিনসহ (২১) অন্যরা। গত মঙ্গলবার সকালে স্কুলে যাওয়ার পথে রিয়া মনি ও সাগরিকাকে পুনরায় যৌন হেনস্তা করেন তারা।

বিষয়টি রিয়া তার পরিবারকে জানান। এরপর তার ভাই রাকিব সরদার ও মামাতো ভাই সাগর হাওলাদার ওইদিন দুপুরে যৌন হয়রানির ঘটনায় সাব্বির শিকদারকে জিজ্ঞাসা করেন। এসময় উভয়ের মধ্যে বাগবিতণ্ডা হয়। এ ঘটনার জেরে মঙ্গলবার রাত ১০টায় চাউকাঠী গ্রামের কালাম হাওলাদারে দোকানে বসা অবস্থায় দুর্বৃত্তরা তাদে হাতুড়িপেটা করেন। গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় সাগর হাওলাদারের বাবা শাহজাহান হাওলাদার বাদী হয়ে রাতে থানায় লিখিত অভিযোগ দেন। 

এ ব্যাপারে আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, মেয়ের বাবার দেওয়া অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে। 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন