মাদারীপুরে পুলিশের অভিযানে নকল আকিজ বিড়ি জব্দ

মাদারীপুরে পুলিশের অভিযানে নকল আকিজ বিড়ি জব্দ

ছবি- নিউজজোন বিডি

মাদারীপুরের ভেদরগঞ্জ থানার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে এসব অবৈধ বিড়ি জব্দ করে ভেদরগঞ্জ থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল আকিজ বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে।  গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে ভেদরগঞ্জ থানার এস.আই মাহাবুব আলমের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম ভেদরগঞ্জ থানার দিঘির পাড় ও মীরজাপুর বাজারে অভিযান চালায়।  বাজারের দোকানে দোকানে অভিযান এবং তল্লাশি চালিয়ে ছয় হাজার পাঁচশত (৬,৫০০) শলাকা নকল আকিজ বিড়ি জব্দ করা হয়।  জব্দকৃত নকল আকিজ বিড়ি জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

অভিযানকালে বাজারের প্রতিটা ব্যবসায়ীর ম‌ধ্যে আতংক বিরাজ কররে।  বৈধ কোম্পানির কাছ থেকে বিড়ি নিয়ে বিক্রি করবে এবং নকল ও অবৈধ বিড়ি বিক্রি না করা শর্তে প্রতিশ্রুতি দেয় ব্যবসায়ীরা।  এছাড়া কোম্পানির এস আর বাদে অন্য কোনো অপরিচিত  লোক আকিজ  বিড়ি  নিয়ে গেলে তাকে ধরিয়ে দিবে এবং ব্যবসায়ীদের যে ক্ষতি হয়েছে সেই ক্ষতি পূরন তাকে জরিমানা করে এই ক্ষতি পূরণ করা হবে বলেও জানানো হয়।

এস.আই মাহাবুব আলম জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।