ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, শনাক্ত ৪৬২

ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, শনাক্ত ৪৬২

ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, শনাক্ত ৪৬২

এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে শনিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় আরও দু’জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন আরও ৪৬২জন।এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট ২৪৪ জনের মৃত্যু হয়েছে।শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আক্রান্তদের মধ্যে ২৪১জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ২২১জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সারাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত এক হাজার ৯৮৮জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ১৭১ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ৮১৭জন রোগী ভর্তি আছেন।সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ২৬ নভেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৫৫ হাজার ৬০৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর মধ্যে ঢাকায় ৩৫ হাজার ৫২৮জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২০ হাজার ৭৯জন ডেঙ্গু রোগী।অন্যদিকে, চিকিৎসা শেষে ৫৩ হাজার ৩৭৫ জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন।এদের মধ্যে ৩৪ হাজার ২০৮জন ঢাকার এবং বাকি ১৯ হাজার ১৬৭ জন ঢাকার বাইরের বাসিন্দা।

সূত্র : ইউএনবি