সিলেটেএসএসসিতে এক বিষয়ে ফেল করায় স্কুলছাত্রীর আত্মহত্যা

সিলেটেএসএসসিতে এক বিষয়ে ফেল করায় স্কুলছাত্রীর আত্মহত্যা

প্রতীকী ছবি

সিলেটে প্রকাশিত হওয়া মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফলে এক বিষয়ে ফেল করায় ফাহিমা বেগম নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। সোমবার বিকেলে নিজ বসতঘর থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করেছে।

ফাহিমা গোয়াইনঘাট উপজেলার রুস্তুমপুর ইউনিয়নের জামকান্দি গ্রামের আব্দুল আজিজের মেয়ে ও স্থানীয় বীরমঙ্গল উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। খবর পেয়ে পুলিশ তার মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠিয়েছে। 

পুলিশ জানায়, সোমবার এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। প্রকাশিত ফলাফলে আত্মহত্যা করা ফাহিমা বেগম গণিত ছাড়া বাকি সব বিষয়ে ‘জিপিএ-এ এবং এ মাইনাস’ লাভ করে। কিন্তু সে এতো ভালো ফলাফল করেও গণিত বিষয়ে অকৃতকার্য হওয়ায় হতাশ হয়ে যায়। হতাশায় সে নিজ বসতঘরে গলায় ফাঁস লাগায়। 

এ দিন সকালে ফাহিমার পিতা-মাতা মামার বাড়িতে বেড়াতে যান। বিকেলে বাড়িতে এসে দরজা লাগানো দেখে ঘরে প্রবেশ করে ফাহিমার ঝুলন্ত লাশ দেখতে পান। সঙ্গে সঙ্গে গোয়াইনঘাট থানা পুলিশকে অবগত করেন। খবর পেয়ে পুলিশ নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ও লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে। বর্তমানে তার মরদেহ সিওমেক হাসপাতালে রয়েছে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম নজরুল ইসলাম। তিনি বলেন, ‘খবর পেয়ে আমরা মরদেহ উদ্ধার করেছি। বর্তমানে ময়নাতদন্তের জন্য লাশ সিলেটে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’