সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

ছবি- নিউজজোন বিডি

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ মধু বিড়ি, সাথী বিড়ি ও রাজা বিড়ি জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ শাখার সহকারি পরিচালক মাহমুদ হাসান রনি নেতৃত্বে উল্লাপড়া থানা পুলিশের একটি চৌকস টিম এ অভিযান চালিয়ে অবৈধ বিড়ি ব্যবসায়ীকে জরিমানা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ শাখা সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে সিরাজগঞ্জ জেলার বিভিন্ন স্থানে কিছু অসাধু ব্যবসায়ী দীর্ঘদিন ধরে নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলার উল্লাপাড়া ও বালসাবাড়ি বাজারে অভিযান চালায়। এসময় সাতাত্তর হাজার (৭৭,০০০) শলাকা জাল ও নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ মধু বিড়ি, সাথী বিড়ি ও রাজা বিড়ি জব্দ করা হয়। জব্দকৃত অবৈধ বিড়ি জনসম্মুখে নষ্ট করা হয়।

অভিযানকালে অবৈধ বিড়ি বিক্রি ও মজুদের অপরাধে জড়িত ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এছাড়া ওই ব্যবসায়ী আর কখনো রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত করবে না এই শর্তে স্থানীয়দের কাছে প্রতিশ্রুতি বদ্ধ হন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ শাখার সহকারি পরিচালক মাহমুদ হাসান রনি জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।