বাংলাদেশের সমর্থনে গর্বিত স্কালোনি

বাংলাদেশের সমর্থনে গর্বিত স্কালোনি

সংগৃহীত

বাংলাদেশে এক বিশাল পরিমাণ জনগোষ্ঠী আর্জেন্টিনা ফুটবলের সমর্থক। ম্যারাডোনার ৮৬ বিশ্বকাপের মুগ্ধতা বাংলাদেশে আর্জেন্টিনার ফ্যানবেস তৈরি করেছিল, এই প্রজন্মের লিওনেল মেসির পায়ের ছন্দ সেই ফ্যানবেসের প্রসার বাড়িয়েছে কয়েকগুণ।

বিশ্বকাপ এলে আর্জেন্টিনা নিয়ে বাংলাদেশী আর্জেন্টিনা ভক্তদের মধ্যে আনন্দ উন্মাদনার কোনো কমতি থাকে না। বাসার ছাদে ছাদে পতাকা টানানো থেকে শুরু করে আর্জেন্টিনাকে সমর্থন জানিয়ে র‍্যালি করা, আর্জেন্টিনার জয় উদযাপনে স্লোগান দেয়া এ দেশের আর্জেন্টিনা সমর্থকদের উৎসাহ সবসময় নজর কেড়েছে।

সোশ্যাল মিডিয়ার কল্যাণে বর্তমানে বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্ত কাছাকাছি হয়ে গেছে। সোশ্যাল মিডিয়ার কল্যাণে ১৭ হাজার কিলোমিটার দূরে থাকা আর্জেন্টাইনরা জানে দক্ষিণ এশিয়ার ছোট এই দেশের সমর্থকদের তাদের ফুটবল দল নিয়ে পাগলামির কথা। তবে এবার স্বয়ং আর্জেন্টিনা ম্যানেজার লিওনেল স্কালোনির মুখে স্বীকৃতি পেলো বাংলাদেশী আর্জেন্টিনা ফ্যানরা। প্রেস কনফারেন্সে স্কালোনি জানালেন, তিনি জানেন বাংলাদেশী আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থকদের কথা।

আর্জেন্টিনার বাইরেও আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থকদের উৎসাহ উদ্দীপনার ব্যাপারে জানা আছে নাকি, প্রেস কনফারেন্সে স্কালোনিকে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, 'জাতীয় দলের জার্সি যা প্রেরণ করে, তা অবিশ্বাস্য। আমরা গর্বিত যে বাংলাদেশের মানুষেরা আমাদের এভাবে সমর্থন করছে। আমরা আমাদের সেরাটা দিব।’

রোববার রাত ১টায় অস্ট্রেলিয়ার বিপক্ষে রাউন্ড অফ সিক্সটিনের ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা।