পাবিপ্রবির ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

পাবিপ্রবির ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ছবি: প্রতিনিধি

পাবিপ্রবি প্রতিনিধিঃ বর্ণাঢ্য আয়োজন ও উৎসব মুখর পরিবেশে মধ্য দিয়ে পালিত হয়েছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী। ২০১৭ সালের ৯ ডিসেম্বর দেশের দ্বিতীয় পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে পাবিপ্রবিতে এই বিভাগ যাত্রা শুরু করে এর আগে শুধু মাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই বিভাগটি চালু ছিলো।

প্রতিষ্ঠাবার্ষিকীর দিন শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় শনিবার (১০ ডিসেম্বর) প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালিত হয়। এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর প্রতিপাদ্য 'রিথিংকিং ট্যুরিজম'।

বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন,তোমাদের বিভাগ ট্যুরিজম এন্ড হসপিটালিটি নিয়েই কাজ করে সেই বিবেচনায় আমি বলবো আমাদের এই ছোট ক্যাম্পাসেকে নিয়েও তোমাদের অনেক কিছু করার আছে।এই বিশ্ববিদ্যালয়কে সুন্দর ও পরিপাটি করতে তোমরা কাজ করবে।তোমার ক্যাম্পাস ও দেশের জন্য কিছু করে আইকন হয়ে থাকবে।

তিনি আরও বলেন,আমাদের নিজেদের মনের ভিতর থেকে শক্ত হতে হবে,যদি ভিতর থেকে শক্ত হতে না পারি তাহলে জীবনে এগিয়ে যেতে পারবো না।

অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, ব্যবসা শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, বিভাগীয় চেয়ারম্যান শ্রাবণী বাগচি, প্রক্টর মো. কামাল হোসাইন, বিভাগীয় শিক্ষক আশিকুর রহমান অভি এবং এস.এম. শাহেদুল আলম সাগর উপস্থিত ছিলেন।