ঘন কুয়াশায় ঢাকার ৪ ফ্লাইটের চট্টগ্রাম ও কলকাতায় অবতরণ

ঘন কুয়াশায় ঢাকার ৪ ফ্লাইটের চট্টগ্রাম ও কলকাতায় অবতরণ

ছবি: সংগৃহীত

ঘন কুয়াশার কারণে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বৃহস্পতিবার সকাল থেকে ফ্লাইট ওঠানামা বিঘ্নিত হয়েছে। এ সময় চারটি ফ্লাইট বন্দরে অবতরণ করতে পারেনি।জানা গেছে, দীর্ঘক্ষণ ঢাকার আকাশে চক্কর মেরে একটি ফ্লাইট চট্টগ্রাম ও তিনটি ভারতের কলকাতা বিমানবন্দরে অবতরণ করে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা থেকেই ঘন কুয়াশার কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইট ওঠানামা বিঘ্নিত হয়। কুয়াশা খানিকটা কমে যাওয়ায় আড়াই ঘণ্টা পর সকাল ১০টায় ফ্লাইট উঠানামা শুরু হয়।বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো: কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

বিমানবন্দর সূত্র জানায়, ইউএস-বাংলা এয়ারলাইনসের দোহা ও শারজাহ থেকে ঢাকায় আসা দুটি ফ্লাইট এবং আবুধাবি থেকে ঢাকায় আসা এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইট দীর্ঘক্ষণ অপেক্ষা করে অবতরণ করতে পারেনি। ফ্লাইটগুলোকে পরে ভারতের কলকাতা বিমানবন্দরে পাঠানো হয়।আর ফ্লাই দুবাইয়ের দুবাই থেকে ঢাকাগামী ফ্লাইটটি ঢাকায় না নেমে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে।

এ ছাড়া সৌদি আরবের রিয়াদ থেকে আসা সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের একটি ফ্লাইট সকাল সাড়ে ৭টায় ঢাকায় অবতরণ করার কথা ছিল। কিন্তু রানওয়েতে ঘন কুয়াশার কারণের সেটি সময়মতো নামতে পারেনি।