কিশোরগঞ্জে অবৈধ পঁচা বিড়ি ও দিলীপ বিড়ি জব্দ, জরিমানা আদায়

কিশোরগঞ্জে অবৈধ পঁচা বিড়ি ও দিলীপ বিড়ি জব্দ, জরিমানা আদায়

ছবি- নিউজজোন বিডি

কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ পঁচা বিড়ি ও দিলীপ বিড়ি জব্দ করেছে উপজেলা প্রসাশন। সোমবার কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তা খানজাদা শাহরিয়ার বিন মান্নানের নেতৃত্বে একটি টিম এ অভিযান পরিচালনা করেন।  অভিযানে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ কমদামী বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রসাশন কটিয়াদি বাজারে অভিযান চালায়। এসময় বাজারের ৪টি দোকান থেকে বিশ হাজার (২০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ পঁচা বিড়ি জব্দ করা হয়। জব্দকৃত অবৈধ বিড়ি জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানকালে নকল বিড়ি বিক্রি ও মজুদ রাখার অপরাধে দুই ব্যবসায়ীকে মোট পনেরো হাজার (১৫,০০০) টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে ব্যবসায়ী বিজয় দাসকে ১০,০০০ টাকা এবং সমর দাসকে ৫,০০০ টাকা জরিমানা করা হয় এবং নগদ আদায় করা হয়।

বাজারের সকল ব্যবসায়ী এবং বাজার কমিটির সাথে মিটিং করে রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত না করা শর্তে ব্যবসায়ীদের থেকে প্রতিশ্রুতি আদায় করা হয়। এছাড়া উক্ত বাজারে নকল ব্যান্ডরোল যুক্ত পচাঁ বিড়ি ও দিলীপ বিড়ি বিড়ি ক্রয়-বিক্রয় বন্ধে ব্যবসায়ীদের কঠোরভাবে হুশিয়ারি প্রদান করা হয়।

কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তা খানজাদা শাহরিয়ার বিন মান্নান জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।