গাইবান্ধায় পাটের গুদামে আগুন, ৪ কোটি টাকার ক্ষতি

গাইবান্ধায় পাটের গুদামে আগুন, ৪ কোটি টাকার ক্ষতি

গাইবান্ধায় পাটের গুদামে আগুন, ৪ কোটি টাকার ক্ষতি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার একটি পাটের গুদামে ভয়াবহ আগুন লেগেছে। এতে দোকানসহ ১২টি বাড়িঘর ভস্মিভূত হয়ে গেছে। অগ্নিকাণ্ডে প্রায় চার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত।বুধবার বেলা ১১টার দিকে মহিমাগঞ্জ বাজারে আজাহার আলীর পাটের গুদামে আকস্মিক আগুন লাগে।

জানা গেছে, পাটের গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়। পরে মুহূর্তের মধ্যে এটি ছড়িয়ে পড়ে আশপাশের বেশ কয়েকটি বসত বাড়িতে। এ সময় ওইসব বসতবাড়ির সর্বস্ব আগুনে ভস্মিভূত হয়ে যায়।

স্থানীয়রা জানান, আগুন লাগার সাথে সাথে স্থানীয়রা নেভানোর চেষ্টা করেন এবং ফায়ার সার্ভিসে খবর দেন। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই প্রায় চার হাজার মণ পাট আগুনে পুড়ে যায়। এ সময় গুদামের পাশের বেশ কয়েকটি বাড়ির আসবাবপত্র, নগদ টাকাসহ সম্পূর্ণ পুড়ে যায়। পরে গোবিন্দগঞ্জ, সাঘাটা ও বগুড়া জেলার সোনাতলা থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্থ গুদামের মালিক আজাহার জানান, আগুনে গুদামে থাকা চার হাজার মণ পাট পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে পুড়ে গেছে মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলামের শ্বশুর বাড়ি। এছাড়া ফেরদৌস আলম, মজিবর রহমান ও জুয়েল মিয়ার বাড়িসহ সাত থেকে আটটি দোকানে আগুন লাগে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আগুনে প্রায় চার কোটি টাকার ক্ষতি হয়েছে।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ আরিফ আনোয়ার জানান, অগ্নিকান্ডের সঠিক কারণ এখনো জানা যায়নি। তবে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।তিনি জানান, স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে দুপুর ১টার দিকে আগুন নিয়ন্ত্রনে আসে। আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে।