দেশের ৫ জেলায় মৃদু শৈত্য প্রবাহ

দেশের ৫ জেলায় মৃদু শৈত্য প্রবাহ

ফাইল ছবি

দেশের পাঁচ জেলায় মৃদু শৈত্য প্রবাহ চলছে। যা আবো অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।অধিদফতর বলছে, দেশের উত্তরবঙ্গের রাজশাহী, পাবনা, নওগাঁ, নীলফামারী ও চুয়াডাঙ্গা জেলায় মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে।

২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। পাশাপাশি শেষরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়।

একইসাথে আগামী ৭২ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে অধিদফতর।

অন্যদিকে আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ৩১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আজ রাজধানী ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

বৃহস্পতিবার ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৪০ মিনিটে এবং সূর্যাস্ত ৫টা ২১ মিনিটে।