কম্বোডিয়ায় ক্যাসিনোতে অগ্নিকাণ্ড, নিহত ১০

কম্বোডিয়ায় ক্যাসিনোতে অগ্নিকাণ্ড, নিহত ১০

সংগৃহীত

বুধবার গভীর রাতে কম্বোডিয়ায় একটি হোটেল ক্যাসিনোতে আগুন লেগে কমপক্ষে ১০ জন মারা গেছে এবং কয়েক ডজন আহত হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। বুধবার রাত সাড়ে ১১টার দিকে থাইল্যান্ড সীমান্তবর্তী পোইপেট শহরের গ্র্যান্ড ডায়মন্ড সিটি হোটেলে আগুন লাগে। আগুন লাগার পরে শত শত উদ্ধারকর্মী আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা  শুরু করে।  

অনলাইনে শেয়ার করা একাধিক ভিডিওতে আগুনের লেলিহান শিখা দেখা যাচ্ছিল।

 কিছু ভিডিওতে দেখা গেছে, মানুষ জ্বলন্ত বিল্ডিংয়ের ভিতরে আটকা পড়েছে।  উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছানোর চেষ্টা করছে। কেউ আবার প্রাণ বাঁচাতে জানালা দিয়ে লাফ দিচ্ছে। দেশটির পুলিশ বলেছে, প্রায় ৪০০ জন মানুষ ওই ক্যাসিনোতে কাজ করছিল বলে ধারণা করা হচ্ছে। হোটেলটিতে অনেক থাই নাগরিকও ছিলেন তারা পরে সীমান্ত পেরিয়ে নিজ দেশে ঢুকে পড়েন বলে জানায় স্থানীয় গণমাধ্যমগুলো। আগুনের সূত্রপাত কিভাবে হলো কর্তৃপক্ষ তা খতিয়ে দেখছে।

এ ঘটনায় আহত অনেককে থাইল্যান্ডের সা কায়েও প্রদেশের হাসপাতালগুলোতে নিয়ে যাওয়া হয়েছে বলে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা প্যারিসভিত্তিক একটি বার্তা সংস্থাকে বলেছেন। দুই দেশের মধ্যে থাকা অন্যতম সীমান্ত ক্রসিং পোইপেটের ক্যাসিনোগুলো থাই নাগরিকদের কাছে বেশ জনপ্রিয়। থাইল্যান্ডে জুয়া খেলা নিষিদ্ধ তাই অনেকেই সীমান্ত পেরিয়ে ওই ক্যাসিনোগুলোতে যান।  থাই পাবলিক ব্রডকাস্টার পিবিএস জানিয়েছে, হোটেল স্টাফ এবং গ্রাহকসহ ৫০ থাই নাগরিক ক্যাসিনো কমপ্লেক্সের ভিতরে আটকা পড়েছে। থাইল্যান্ডের সা কাইও প্রদেশের গভর্নর পারিনিয়া ফোথিসাট বলেছেন, নিহতদের মধ্যে একজন থাই নাগরিক।

ওই এলাকার পুলিশ প্রধান মেজর জেনারেল সিথি লোহ বলেছেন, আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। ক্ষতিগ্রস্তদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে ৩৬০ জন জরুরি কর্মী এবং ১১টি ফায়ার ট্রাক পাঠানো হয়েছে।  

সূত্র : দ্য গার্ডিয়ান।