আরএনপিপিতে রাশিয়ান নাগরিকের মৃত্যু

আরএনপিপিতে রাশিয়ান নাগরিকের মৃত্যু

আরএনপিপিতে রাশিয়ান নাগরিকের মৃত্যু

পাবনার ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের(আরএনপিপি) বিদেশিদের আবসনের বহুতল ভবনের সিঁড়ি থেকে পড়ে এক রুশ নাগরিকের মৃত্যু হয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার জানান, ঈশ্বরদী উপজেলার সাহাপুর নতুনহাট মোড়ে বিদেশিদের আবাসিক এলাকা গ্রিন সিটি বিল্ডিংয়ে রোববার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।নিহত রাশিয়ান নাগরিক নেফেদভ ওলেগ (৪১)। তিনি রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের ঠিকাদার এনারগোস্পেটস মোমতাসের ইনস্টলার হিসেবে কাজ করছিলেন।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস ফোনে রুশ নাগরিকের মৃত্যুর বিষয়টি এই প্রতিনিধিকে নিশ্চিত করেছেন।ঘটনার পরপরই তাকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে আরএনপিপি কর্তৃপক্ষ জানিয়েছে।

প্রকল্প ও পুলিশ সূত্রে জানা গেছে, রোববার মাগরিবের নামাজের পর গ্রিন সিটির ১৬ নম্বর ভবনের অষ্টম তলা থেকে অসাবধানতাবশত সিঁড়ি থেকে নিচতলায় পড়ে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ভবন থেকে সিঁড়ি দিয়ে নামার সময় হঠাৎ পড়ে গেলে এ দুর্ঘটনা ঘটে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার জানান, খবর পেয়ে আমরা গ্রিনসিটি ভবন থেকে রাশিয়ান নাগরিকের মৃতদেহ উদ্ধার কওে পাবনা মেডিকেল কলেজ কলেজ হাসপাতাল কাম জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর সংশ্লিষ্ট দূতাবাসের মাধ্যমে তার লাশ নিজ দেশ রাশিয়ায় পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।এ ব্যাপারে ঈশ্বরদী থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা হয়েছে।