যশোর রেল রোডে আদ্-দ্বীন হাসপাতালে উন্নত মানের ৬টি নতুন কেবিন উদ্বোধন

যশোর রেল রোডে আদ্-দ্বীন হাসপাতালে উন্নত মানের ৬টি নতুন কেবিন উদ্বোধন

যশোর রেল রোডে আদ্-দ্বীন হাসপাতালে উন্নত মানের ৬টি নতুন কেবিন উদ্বোধন

যশোর শহরের রেল রোডে অবস্থিত আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালের চতুর্থ তলায় নতুন ৬টি উন্নত মানের কেবিন উদ্বোধন করা হয়েছে।

 বৃহস্পতিবার (৫ জানুয়ারী) দুপুরে ফিতা কেটে কেবিনগুলোর উদ্বোধন করেন হাসপাতালের উপ-পরিচালক বিশিষ্ট গাইনি বিশেষজ্ঞ ডা. শীলা পোদ্দার। এসময় উপস্থিত ছিলেন মেডিকেল কলেজের সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এসএম আবু আহসান ও মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা. এএসএম রিজওয়ান। উদ্বোধনকালে তারা বলেন, আমরা এতদিন ওয়ার্ডের পাশাপাশি ৮টি কেবিনে রোগীদের সেবা দিয়ে আসছিলাম। কেবিন সংখ্যা সীমিত থাকায় অনেক রোগী আগে থেকে সিরিয়াল দিয়ে ভর্তি হতেন বা কেউ কেউ অপেক্ষায় থাকতেন। আমরা নতুন আরও ছ’টি কেবিন আজ উদ্বোধন করলাম। এর মাধ্যমে আমাদের কেবিন রোগীর চাপ কিছুটা লাঘব হবে। কেবিনগুলোর ভাড়াও অন্যান্য হাসপাতালের তুলনায় কম। কিন্তু মানের দিক দিয়ে উন্নত।

উদ্বোধনের পর সেখানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাসপাতাল মসজিদের ইমাম হাফেজ মাওলানা নাজমুল হোসেন। আদ্-দ্বীন মেডিকেল কলেজ সমূহের চেয়ারম্যান ডা. শেখ মহিউদ্দিন মহোদয়ের বোন শেখ সাফিনা আখতারের নামানুসারে সাফিনা এক্সিকিউটিভ কেবিন নামকরণ করা হয়েছে কেবিন গুলোর।

উন্নত মানের কেবিন গুলোতে দুটি বেড, বেসিন, ওয়াল আলমারি ও এসি রয়েছে। এছাড়া সংযুক্ত বাথরুমে রয়েছে হাই কমোড, গোশলের জন্য উন্নত শাওয়ারের সু-ব্যবস্থা।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিনিয়র ম্যানেজার সুভাসিনী বিশ্বাস, ম্যানেজার শাহিনা ইয়াসমিন, মো: মুজাহিদুল ইসলাম, রাশেদ আক্তার প্রিন্স, সিনিয়র স্টাফ নার্স শহর বানু, আইটি অফিসার শারমিন আক্তারসহ বিভিন্ন স্তরের নার্স এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উদ্বোধনের পর  প্রথম একজন স্বাভাবিক ডেলিভারী রোগী কেবিনে ওঠেন। নতুন কেবিনে ওঠার সুযোগ পেয়ে তিনি আনন্দ অনুভূতি প্রকাশ করেন।