ফারদিন হত্যা : মুক্তি পেলেন বুশরা

ফারদিন হত্যা : মুক্তি পেলেন বুশরা

ফারদিন হত্যা : মুক্তি পেলেন বুশরা

বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যা মামলার আসামি আয়াতুল্লাহ বুশরা গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।আজ মঙ্গলবার দুপুরে কাশিমপুর মহিলা কারাগার থেকে মুক্তি পান তিনি।

ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার ৮ জানুয়ারি ফারদিন হত্যা মামলায় গ্রেফতার বুশরার জামিন মঞ্জুর করেন। তার জামিনের কাগজপত্র কাশিমপুর কারাগারে পৌঁছালে তা যাচাই-বাছাই করে আজ বেলা ২টার দিকে তাকে জামিনে মুক্তি দেয়া হয়।

কাশিমপুর কারা কর্তৃপক্ষ সূত্র জানা গেছে, বুয়েট ক্যাম্পাসে যাওয়ার কথা বলে গত ৪ নভেম্বর ঢাকার ডেমরার কোনাপাড়ার বাসা থেকে বের হন ফারদিন। ওই দিন তিনি নিখোঁজ হন। ওই দিন ফারদিনের সাথে ছিলেন আয়াতুল্লাহ বুশরা। পর দিন ৫ নভেম্বর রামপুরা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তার বাবা কাজী নূর উদ্দিন।

নিখোঁজের তিন দিন পর ৭ নভেম্বর বিকেলে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের লাশ উদ্ধার করে নৌ পুলিশ। এ ঘটনায় ফারদিনের বাবা পরে মামলা করেন। মামলায় বুশরাকে আসামি করা হয়। ওই মামলায় গ্রেফতার হয়ে কারাগারে ছিলেন বুশরা।কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগার সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) মোঃ ওবায়দুল রহমান বুশরার মুক্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, বুশরাকে নিতে তার বাবা এসেছিলেন।