বিএনপির ১০দিনের কর্মসূচি ঘোষণা

বিএনপির ১০দিনের কর্মসূচি ঘোষণা

ফাইল ছবি

জিয়াউর রহমানের ৮৭ তম জন্মবার্ষিকী পালনে ১০দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।শনিবার সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দল ও অঙ্গসংগঠনের এক যৌথ সভা শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ১৯ জানুয়ারি সকাল ১১টায় শেরে বাংলানগরে জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ এবং বিকেল তিনটায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা।

এর আগে ১৭ জানুয়ারি মহিলা দল, ২১ জানুয়ারি শ্রমিকদল, ২২ জানুয়ারি মুক্তিযোদ্ধাদল, ২৩ জানুয়ারি কৃষকদল, ২৪ জানুয়ারি যুবদল, ২৬ জানুয়ারি স্বেচ্ছাসেবকদল আলোচনা সভা করবে।

১৮ জানুয়ারি ছাত্রদল চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও উলামাদল মিলাদ মাহফিল, ১৯ জানুয়ারি রাতে ঢাকা মহানগর বিএনপি উত্তর-দক্ষিণ রাজধানীতে শীত বস্ত্র বিতরণ এবং ২০ জানুয়ারি জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস সাংস্কৃতিক অনুষ্ঠান করবে। ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার গাবতলীতে জন্মগ্রহণ করেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান।

এ সময় মির্জা ফখরুল বলেন, বর্তমান প্রেক্ষিতে জিয়াউর রহমান অত্যন্ত প্রাসঙ্গিকই শুধু নন, তিনি এখন অত্যন্ত প্রয়োজনীয় একজন নেতা। সেজন্য আমরা বিএনপির পক্ষ থেকে তার এই জন্মদিনটিকে স্মরণীয় করে রাখবার জন্যে একটা ব্যাপক কর্মসূচি নিয়েছি।