কিশোরগঞ্জে বাজার মনিটরিংকালে নকল বিড়ি জব্দ

কিশোরগঞ্জে বাজার মনিটরিংকালে নকল বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল বিড়ি জব্দ করা হয়েছে।মঙ্গলবার  সকাল ১০ টায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টিম উপজেলার বানিয়াগ্রাম বাজার মনিটরিং করেন। এসময় জব্দকৃত অবৈধ বিড়ি পুড়িয়ে ধ্বংস করা হয়। 

স্থানীয় সূত্রে জানা যায়, তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টিম কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় বানিয়াগ্রাম বাজার মনিটরিং করেন।কটিয়াদী উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তা দিদারুল ইসলাম রাসেলের নেতৃত্বে কয়েকজনের একটি টিম বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন।এসময় তামাক নিয়ন্ত্রণ সংগঠন কাইডস্ প্রতিনিধি সাংবাদিক শাহ মোঃ সারওয়ার জাহান উপস্থিত ছিলেন। বানিয়াগ্রাম বাজারের জননী ষ্টোর ও এমদাদ ষ্টোর থেকে ৫০% স্বাস্থ্য সতর্ক বার্তা ও বাংলাদেশে বিক্রয়ের অনুমোদন  না থাকায় কৃষক বিড়ি, রাজ্জাক বিড়ি, নিউ স্বাধীন বিড়ি এবং দিলীপ বিড়ি জব্দ করা হয়।জব্দকতৃ মোট ৪ হাজার ৯ শত শলাকা অবৈধ বিড়ি জনসম্মুক্ষে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। একই সাথে তাদেরকে সরকারী নোটিশ প্রদান করা হয়।

উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তা দিদারুল ইসলাম রাসেল জানান, আমাদের বাজার মনিটরিং কার্যত্রম অব্যহত থাকবে। অবৈধ পণ্য মজুদকারী ব্যবসায়ীদেরকে আমরা কারন দর্শানোর নোটিশ দিয়েছি।

এদিকে জয়বাংলা বাজারের ব্যবসায়ীদের কাছ থেকে বিপুল পরিমান জাল ব্যান্ডরোল জব্দ করা হয়েছে।জব্দকৃত জাল ব্যান্ডরোল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এগুলো ব্যবহার করা হলে সরকার বিপুল পরিমান রাজস্ব হারাতো বলে জানা গেছে। বাজারের ব্যবসায়ীরা এসব জাল ব্যান্ডরোল মজুদ রাখবে না বলে প্রতিশ্রুতি দেন।