রংপুরে এগারো লক্ষাধিক নকল বিড়ি ও বিড়ি তৈরির উপকরণ জব্দ

রংপুরে এগারো লক্ষাধিক নকল বিড়ি ও বিড়ি তৈরির উপকরণ জব্দ

ছবি: প্রতিনিধি

রংপুরে নকল ব্যান্ডরোলযুক্ত এগারো লক্ষাধিক অনুমোদনহীন অবৈধ রাশেদ বিড়ি, আলম বিড়ি, ১৭ বস্তা বিড়ি তৈরির তামাক (মিক্সার)সহ বিপুল পরিমান বিড়ি তৈরির নকল উপকরণ এবং একটি কাভার্ড ভ্যান জব্দ করেছে ডিবি পুলিশ। এসময় বিড়ি মালিকের প্রতিনিধি ও কাভার্ড ভ্যান চালককে গ্রেফতার করা হয়েছে। শনিবার সকাল ১১ টার দিকে রংপুর কাউনিয়া রোডের পার্কের মোড়ে মেট্টোপলিটন ডিবি পুলিশের অফিসার ইনচার্জ মোজাম্মেল হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

পুলিশ জানান, শনিবার সকাল ১১ টার দিকে রংপুর কাউনিয়া রোডের পার্কের মোড়ে পরিবহন ও যানবাহনে অভিযান ও তল্লাশি চালিয়ে একটি কাভার্ড ভ্যান থেকে অনুমোদনহীন রাশেদ বিড়ি ও আলম বিড়ি জব্দ করা হয়। কাভার্ড ভ্যানে এগারো লক্ষ শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত রাশেদ বিড়ি ও আলম বিড়ি ছিল। এছাড়াও ১৭ বস্তা বিড়ি তৈরির তামাক (মিক্সার) ও বিপুল পরিমান বিড়ি তৈরির কাগজ, ফিল্টার, পাতা ও মোড়ক জব্দ করা হয়েছে। এসব বিড়ি বিক্রি করা হলে সরকারকে পাঁচ লক্ষাধিক টাকা রাজস্ব ফাঁকি দেওয়া হতো।

অভিযানকালে একটি কাভার্ড ভ্যানসহ বিড়ির মালিকের প্রতিনিধি ও কাভার্ড ভ্যান চালকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ । এঘটনায় বিশেষ ক্ষমতা আইনের ৭৪, ৪৩ ও ৫০ ধারায় মামলার প্রক্রিয়া চলছে। মালিক প্রতিনিধি সহ জব্দকৃত বিড়ি ডিবি পুলিশের হেফাজতে রয়েছে। রবিবার রংপুর কোতয়ালী থানায় হস্তান্তর করা হবে।

নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান অফিসার ইনচার্জ মোজাম্মেল হোসেন।

উল্লেখ্য, গত বছরের ১১ নভেম্বর রংপুর শহরে অভিযান চালিয়ে বারো লক্ষাধিক শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত ১ নং স্টার বিড়ি এবং ২৪ ডিসেম্বর শহরের সাতমাথা চায়না হল মোড়ে অভিযান চালিয়ে তেরো লক্ষাধিক অবৈধ বিড়ি জব্দ করে ডিবি পুলিশ।