আখেরি মোনাজাতে আজ শেষ হচ্ছে ইজতেমার দ্বিতীয় পর্ব

আখেরি মোনাজাতে আজ শেষ হচ্ছে ইজতেমার দ্বিতীয় পর্ব

ফাইল ছবি

গাজীপুরের টঙ্গীর তুরাগ পাড়ে চলছে মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। রোববার বাদ ফজর ভারতের দিল্লির মোরসালিন নিজামুদ্দিনের বয়ানের মধ্য দিয়ে ইজতেমার তৃতীয় দিন শুরু হয়েছে।

তাৎক্ষণিকভাবে বয়ান বাংলায় তরজমা করছেন বাংলাদেশের মাওলানা আশরাফুল। বয়ানের পর নাস্তার বিরতি দিয়ে ৯টা থেকে মাওলানা মোশাররফ তালিম করবেন। সাড়ে ৯টা থেকে শুরু হবে হেদায়েতের কথা। আখেরি মোনাজাত ও হেদায়েতি বয়ান করবেন ইজতেমায় আদি তাবলিগের শীর্ষ মুরব্বি দিল্লির মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ কান্ধলভী।

রোববার বেলা ১২টার দিকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। গতকাল শনিবার বাদ ফজর ভারতের মাওলানা ইয়াকুব জিলানীর বয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনের কার্যক্রম। তার বয়ান অনুবাদ করেন বাংলাদেশের মাওলানা মনির বিন ইউসুফ। শনিবার বাদ আছর ১৫টি যৌতুক বিহীন বিয়ে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বিশ্ব ইজতেমার সা’দপন্থী আয়োজক কমিটির মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ আবু সায়েম। দ্বিতীয় দিনও গভীর মনোযোগ দিয়ে মুসল্লিরা মুরুব্বিদের বয়ান শোনেন। কুয়াশা-শীতকে উপেক্ষা করে শনিবারও মুসল্লিদের দলে দলে তুরাগতীরের ইজতেমা ময়দানে আসতে দেখা গেছে। রোববার আখেরি মোনাজাতের আগ পর্যন্ত তাদের এ আগমন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ইজতেমা কর্তৃপক্ষ।