কিশোরগঞ্জে আলমের ১নং পচাঁ বিড়ি জব্দ, গ্রেফতার ১

কিশোরগঞ্জে আলমের ১নং পচাঁ বিড়ি জব্দ, গ্রেফতার ১

ছবি: প্রতিনিধি

কিশোরগঞ্জের নিকলী থানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোলযুক্ত আলমের ১নং পচাঁ বিড়ি জব্দ করেছে পুলিশ। বৃহস্পতিবার নিকলী থানা পুলিশ একটি মুদি দোকানে অভিযান চালিয়ে নকল বিড়িসহ একজনকে আটক করে।

পুলিশ জানায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র ও কিছু ডিলা‌র দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জের বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ কমদামী বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে জেলার নিকলী থানাধীন সবুজ মিয়ার মুদি দোকানে অভিযান চালায় পুলিশ। এসময় দোকানে থাকা নকল ব্যান্ডরোল যুক্ত পঞ্চান্ন হাজার (৫৫,০০০) শলাকা কমদামী অবৈধ আলমের ১নং পচাঁ বিড়ি জব্দ করা হয়। অভিযানকালে মুদি দোকান মালিক সবুজ মিয়াকে আটক করা পুলিশ।

পরে নিকলী থানার এস আই তারিকুল ইসলাম বাদি হয়ে বিড়ির প্যাকেটে  নকল স্ট্যাম্প (ব্যান্ডরোল) ব্যবহার করে সরকারি ভ্যাট ফাঁকি  দিয়ে অবৈধ ভাবে পচাঁ বিড়ি বাজারজাত করায় ১৮৬০ সালের পেনাল কোড আইনের ২৬০/২৬১/২৬২ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান নিকলী থানার অফিসার ইনচার্জ।