শৃঙ্খলা মেনে চললে সাফল্য অবশ্যম্ভাবী : সেনাপ্রধান

শৃঙ্খলা মেনে চললে সাফল্য অবশ্যম্ভাবী : সেনাপ্রধান

শৃঙ্খলা মেনে চললে সাফল্য অবশ্যম্ভাবী : সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অফ ষ্টাফ জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এনডিসি বলেছেন, জীবনের শেষ দিন পর্যন্ত শৃংখলা মেনে চললে সাফল্য অবশ্যম্ভাবী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, যার জন্য আমরা আজ স্বাধীন দেশ পেয়েছি, সেনা প্রধান হতে পেরেছি। তার প্রতি কৃতজ্ঞতার শেষ নেই। পৃথিবীর মধ্যে বিরল একটি দেশ যে দেশের মানুষ ভাষার জন্য জীবন দিয়েছে। সেই ভাষা শহীদদের প্রতি আমি শ্রদ্ধা জানাই। আমি এক ক্যাডেটদের প্যারেড দেখে বিমোহত।

শুক্রবার পাবনা ক্যাডেট কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের তিনদিনব্যাপী ৮ম পূর্নমিলনী অনুষ্ঠানের দ্বিতীয় দিনে প্রধান অতিথির ভাষণে বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অফ ষ্টাফ জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতেই ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বাংলায় ভাষন দেন। এরপর ক্যাডেটদের জন্য নবনির্মিত তিনটি হাউসের উদ্বোধন করেন। পুনর্মিলনীতে আগত প্রাক্তন ছাত্রদের সাথে মতবিনিময় ছাড়াও পুনর্মিলনী উপলক্ষে আয়োজিত বর্তমান ও সাবেক ক্যাডেটদের কুচকাওয়াজ পরিদর্শন সালাম, বৃক্ষরোপণ এবং দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালাতে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর মহাপরিচালক মেজর জেনারেল টি এম জোবায়ের, বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ ফখরুল আহসান, ি বাংলাদেশ সেনাবাহিনীর মাস্টার জেনারেল অব অর্ডন্যান্স মেজর জেনারেল মোঃ জহিরুল ইসলাম, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া মেজর জেনারেল মোঃ খালেদ-আল-মামুন, এবং কমান্ড্যান্ট ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ মেজর জেনারেল মোঃ ফয়জুর রহমান, পাবনা ক্যাডেট কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম, এক্স ক্যাডেট সমিতির সভাপতি লে. কর্নেল (অব.) মোঃ শামসুজ্জামান খান, সাধারণ সম্পাদক এসএম শামসুর রহমান শামস, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হাফিজা খাতুন, পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মাসুদ আলম, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদসহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন সামরিক বেসামরিক কর্মকর্তাবৃন্দ, পাবনা ক্যাডেট কলেজের শিক্ষকগণ, গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন এক্স ক্যাডেট ও পাবনা ক্যাডেট কলেজের সাবেক অধিনায়ক  তানজিরুল ইসলাম তানজীর। রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।