মেসির নৈপুণ্যে পিএসজির জয়

মেসির নৈপুণ্যে পিএসজির জয়

সংগৃহীত

তারকা খেলোয়াড় রামোস, এমবাপ্পে ও নেইমার তুলুজের বিপক্ষে ম্যাচটিতে ছিলেন না। সেই অভাব বুঝতেই দিল না মেসির নেতৃত্বে উজ্জীবিত পিএসজির খেলোয়াড়রা। প্রথমে একটু ছন্দ হারালেও পরে তা ঠিকই সামলে নেয় দলটি। ম্যাচ শেষে স্বস্তির জয়ে মাঠ ছাড়ে ক্রিস্তফ গালতিয়ের দল।

পুরো খেলায় প্রতিপক্ষকে একের পর এক আক্রমণে দিশেহারা করে তুললেও দলটি গোল পেয়েছে দুটি। গোল দুটি করেছেন ফুটবলের মহাতারকা লিওনেল মেসি ও মরক্কোর আশরাফ হাকিমি। এই জয়ের মধ্য দিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরও মজবুত করল চ্যাম্পিয়নরা।

শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে তুলুজকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি।

এদিন চোটের কারণে ম্যাচের বাইরে ছিল পিএসজির নির্ভরযোগ্য সের্হিও রামোস, কিলিয়ান এমবাপ্পে ও নেইমার। এই চোটের তালিকায় যুক্ত হয় আরেক নির্ভরযোগ্য খেলোয়াড় রেনাতো সানচেজ।

ম্যাচের ১৪ মিনিটে চোট পেয়ে পিএসজির মিডফিল্ডার রেনাতো সানচেজকে মাঠ ছাড়তে হয়। এর পাঁচ মিনিট পরই তুলুজের মিডফিল্ডার ফন বুমেন পিএসজির জালে বল জড়ান।

৩৪তম মিনিটে মেসির একটি পাস হেড করতে ব্যর্থ হন মার্কোনিয়স। খানিক পরই বক্সের বাইরে থেকে বাঁ পায়ের বাকানো শটে গোল করেন হাকিমি।

দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ করে দিশেহারা করে তোলে তুলুজকে। এর ফলাফলও পাওয়া যায় ৫৮তম মিনিটে। হাকিমির পাসে বক্সের বাইরে থেকেই বাঁ পায়ের শটে প্রতিপক্ষের জাল খুজে নেন মেসি।

এরপর একাধিক সুযোগ পেলেও গোলের দেখা পায়নি পিএসজি।

এই জয়ের মধ্য দিয়ে ২২ ম্যাচে ১৭ জয় ও ৩ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে মার্সেই।