বিটিসিএলের এমডিসহ ৬ কর্মকর্তা অবরুদ্ধ

বিটিসিএলের এমডিসহ ৬ কর্মকর্তা অবরুদ্ধ

সংগৃহীত

বিটিসিএলের ইস্কাটনের প্রধান কার্যালয়ে আন্দোলনরত কর্মচারীরা প্রতিষ্ঠানের এমডি ও ডিএমডিসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের ৫ ঘণ্টা অবরুদ্ধ করে রাখে। রবিবার রাত ৯টার দিকে বিটিসিএলের প্রধান কার্যালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। বিটিসিএলের আন্দোলনরত কর্মচারীরা রবিবার বিকেল ৪টায় অফিস ছুটির পর ইস্কাটনের প্রধান কার্যালয়ের গেট বন্ধ করে শুয়ে পড়ে তাদের অবরুদ্ধ করেছেন। যার কারণে বারবার চেষ্টা করেও তারা অফিস থেকে বের হতে পারেননি।

অবরুদ্ধ অবস্থায় একজন সিনিয়র অফিসার গণমাধ্যমকে বলেন, আমরা বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত এমডি, ডিএমডি ও জেনারেল ম্যানেজারসহ বেশ কয়েকজন অফিসে আছি। তাদের সঙ্গে আলোচনার পর সমস্যার সমাধান না হওয়ায় তারা অবরুদ্ধ করে রেখেছেন।

অন্যদিকে আন্দোলনরত কর্মচারী নেতা রফিকুল ইসলাম সেলিম ঘটনাস্থল থেকে গণমাধ্যমকে ফোনে জানান, কর্মচারীদের ৩০০ মাসের গ্র্যাচুয়েটি (আনুতোষিক) দেয়াসহ বিভিন্ন দাবিতে তারা গত ২২ দিন ধরে আন্দোলন করছেন। তাদের দাবি পূরণ না হওয়ায় রবিবার তারা ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিকেল ৪টা থেকে অবরুদ্ধ করেন।

কর্মচারীদের দাবিসমূহের মধ্যে রয়েছে বিটিসিএলে কর্মরত ওয়ার্ক চার্জড কর্মচারীদের বিটিসিএলে ন্যস্ত করার আগে টিঅ্যান্ডটি শ্রমিক-কর্মচারী ফেডারেল ইউনিয়ন কর্তৃক শিল্প বিরোধে উপস্থাপিত ৩০০ মাসের আনুতোষিক দিতে হবে। বিটিসিএলে যোগদানকৃত অবসরপ্রাপ্ত এবং মৃত্যুবরণকারী স্থায়ী কর্মচারীদের নিয়োগপত্রে শর্তে উল্লিখিত কার্যকর চাকরিকাল ২০০৮ সালের ১ জুলাই গণনাপূর্বক আনুতোষিক অবিলম্বে দিতে হবে। এভাবে নানা দাবিতে তারা গত ২২ দিন ধরে আন্দোলন করে ৫ দফা দাবিতে কর্মসূচি পালন করছেন।