বালতির পানিতে পড়ে শিশুর মৃত্যু

বালতির পানিতে পড়ে শিশুর মৃত্যু

প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফে বসত-বাড়ির সামনে রাখা একটি পানি ভর্তি বাস্কেটের মধ্যে পড়ে মারিয়া খাতুন (২বছর) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সে কিশোরগঞ্জের দরবারপুরে বাসিন্দা বুলবুল আহমেদের মেয়ে এবং নিহতের বাবা একজন ঝালমুড়ি বিক্রেতা। রবিবার দুপুর আড়াইটার দিকে সেন্টমার্টিনদ্বীপের পূর্বপাড়ার ৬নং ওয়ার্ডের সলিম উল্লাহ ভাড়াবাসায় এ ঘটনাটি ঘটেছে। 

সেন্টমার্টিন ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য সৈয়দ আলম এ তথ্যটি নিশ্চিত করেছেন। 
সুত্র জানায়, সেন্টমার্টিন দ্বীপের পূর্বপাড়ার ৬নং ওয়াড়ের সলিম উল্লাহ ভাড়াবাসায় ভাড়াটিয়া বুলবুল আহমেদ পরিবার পরিজন নিয়ে বসবাস করতেন।বসতঘরে সামনে টিউবওয়েলের পানি জমা রাখতে একটি বাস্কেট ভর্তি পানি রাখা হয়। পরিবারের সদস্যদের অজান্তে শিশুটি বাস্কেটে গিয়ে পড়ে যায়। পরে শিশুটি মাথা উঠাতে না পারায় পানি খেয়ে অসচেতন হয়ে পড়েন ৷ কিছুক্ষণ পরে হঠাৎ করে ওই শিশুর বাবার নজরে পড়লে শিশুটিকে দ্রুত উদ্ধার করে। এসময় বিষয়টি জানতে পেরে কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেঃ  রাগিব তানজুম দ্রুত ঘটনাস্থলে এগিয়ে এসে শিশুটিকে নিজের মোটরসাইকেলের করে সেন্টমার্টিন ২০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।
সেন্টমার্টিন ২০শষ্যা হাসপাতালের চিকিৎসক নাঈমুর রহমান জানান, হাসপাতালে আনার আগে শিশুটি মারা গেছে। 
নিহত শিশুর মারিয়া খাতুনের বাবা বুলবুল আহমদ জানান, নিহত শিশুটির লাশটি উখিয়া উপজেলার বালুখালী ২ নং এলাকার নানার বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে তাকে দাফনের করা হবে। 

সেন্টমার্টিন পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক সুদীপ্ত ভট্টাচার্য বলেন, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া পর লাশটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।