পিএসসির নন-ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি: ২৯৫৩ শূন্য পদে চাকরি

পিএসসির নন-ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি: ২৯৫৩ শূন্য পদে চাকরি

ফাইল ছবি

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। একাধিক নন-ক্যাডার পদে জনবল নিয়োগ করা হবে। পিএসসির মাধ্যমে বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরে দুই হাজার ৯৫৩ জন কর্মকর্তা নেয়া হবে। যার মধ্যে রয়েছে তিনটি ষষ্ঠ গ্রেড, একটি ১১তম গ্রেড ও বাকি পদগুলো ১০ম গ্রেডের।

পিএসসির নন-ক্যাডারে যেসব পদে নিয়োগ:

সবচেয়ে বেশি দুই হাজার ৩৬৭ জন সিনিয়র স্টাফ নার্স নিয়োগ হবে ২ হাজার ৯৫৩ পদের মধ্যে। এছাড়া স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ে কারা অধিদপ্তরে নেয়া হবে ৫৫ জন ডিপ্লোমা নার্স।

নিয়োগ বিস্তারিত:

রেল মন্ত্রণালয়ে নেয়া হবে ৫২ জন উপসহকারী প্রকৌশলী (স্টোর), ৮৫ জন উপসহকারী প্রকৌশলী (বিদ্যুৎ), ২০৫ জন উপসহকারী প্রকৌশলী (মেকানিক্যাল/ট্রেন এক্সামিনার/ড্রইং), ৩৫ জন উপসহকারী প্রকৌশলী (ওয়ে), ৩১ জন উপসহকারী প্রকৌশলী (ওয়ার্কস), ১১ জন উপসহকারী প্রকৌশলী (ব্রিজ), ৮ জন উপসহকারী প্রকৌশলী (অ্যাস্টিমেটর), ১৫ জন উপসহকারী প্রকৌশলী (সিভিল ড্রইং), ৭১ জন উপসহকারী প্রকৌশলী (সিগন্যাল/টেলিকমিউনিকেশন), একজন উপসহকারী প্রকৌশলী (অ্যাস্টেট) ও ২ জন উপসহকারী প্রকৌশলী (মেরিন)।

আরও পড়ুনতথ্য অধিদপ্তরের চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন করবেন যেভাবে

পাট অধিদপ্তরে একজন উপসহকারী প্রকৌশলী, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষে ১০ জন মোটরযান পরিদর্শক ও মন্ত্রিপরিষদ বিভাগে একজন প্রশাসনিক কর্মকর্তা নিয়োগ দেয়া হবে।

পিএসসির নন-ক্যাডারে আবেদন ফি

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ৬ষ্ঠ গ্রেডের পদের জন্য ৬০০ টাকা, ১০ম গ্রেডের পদের জন্য ৫০০ টাকা ও ১১তম গ্রেডের পদের জন্য ৩০০ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

পিএসসির নন-ক্যাডারে আবেদন যেভাবে

শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী এক বা একাধিক পদে আবেদন করা যাবে। তবে একাধিক পদে আবেদন করলে প্রতিটি পদের জন্য আলাদা নিবন্ধন ফি জমা দিতে হবে। প্রার্থীদের টেলিটকের ওয়েবসাইট অথবা বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে কমিশন কর্তৃক নির্ধারিত আবেদনপত্র অ্যাপ্লিকেন্টস কপি (বিপিএসসি ফরম-৫-এ) পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম ও ফি জমাদান সম্পন্ন করতে হবে।

আরও পড়ুনবিজিবিতে চাকরির সুযোগ: আবেদন করা যাবে ডিজিটাল পদ্ধতিতে

ওয়েবসাইটে নন-ক্যাডার অপশনে ক্লিক করলে নন-ক্যাডার বিভিন্ন পদের বিজ্ঞপ্তি, আবেদনপত্র অনলাইনে পূরণ, এসএমএসের মাধ্যমে ফি জমাদান ও প্রবেশপত্র প্রাপ্তিসংক্রান্ত নির্দেশাবলির রেডিও বাটন দৃশ্যমান হবে।

ফরম পূরণের আগে অবশ্যই আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে (http://www.bpsc.gov.bd/sites/default/files/files/bpsc.portal.gov.bd/psc_exam/798c8c07_2526_4d71_873e_333e28c15904/(04-19%20)%20Advertisement-(Combined)%20January%202023.pdf) দেখে নিতে হবে।

আবেদনের শেষ সময়: ৭ মার্চ ২০২৩