যশোরে ’তথ্য অধিকার ক্যাম্প’ বিষয়ক সংবাদ সম্মেলন

যশোরে  ’তথ্য অধিকার ক্যাম্প’ বিষয়ক সংবাদ সম্মেলন

ছবি : সংবাদাতা

তথ্যে নাগরিকের প্রবেশাধিকার নিশ্চিত করার লক্ষ্যে আয়োজিত  ’তথ্য অধিকার ক্যাম্প’ বিষয়ক সংবাদ সম্মেলন যশোরে অনুষ্ঠিত হয়েছে। আজ দুপুরে স্থানীয় প্রেসক্লাবে এমআরডিআই এর আয়োজনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, উক্ত সংগঠনের নির্বাহী পরিচালক হাসিবুর রহমান। তিনি বলেন, অধিকতর জনসচেতনতা সৃষ্টির জন্য ২য় বারের মতো ৫ দিন ব্যাপী তথ্য অধিকার ক্যাম্প আগামীকাল যশোর জেলার মণিরামপুর উপজেলার ভোজগাতি ইউনিয়নে শুরু হবে।

এই ক্যাম্পে তৃণমুল পর্যায়ে ৩০ জন নারী-পুরুষ অংশ নেবেন। তাদেরকে তথ্য অধিকার ও এর সুফল বিষয়ে সচেতন করে তোলা হবে। এবং তারা তথ্য চেয়ে আবেদনের সক্ষমতা অর্জন করবে। ক্যাম্পের মাধ্যমে জীবন ঘনিষ্ট তথ্য উদ্বুদ্ধ করা এবং আবেদনে সহায়তা প্রদান করা হবে।এর মাধ্যমে সেবা গ্রহীতা ও সেবা প্রদানকারীর মধ্যকার সম্পর্ক আরো সুদৃঢ় হবে এবং সেবার মান উন্নত হবে।

 এই উদ্দ্যোগ তথ্য অধিকার আইনের ব্যবহারকে জনপ্রিয় করতে উল্লেখ্যযোগ্য ভুমিকার রাখবে বলে আমরা প্রত্যাশা করি।এসময় আরও উপস্থিত ছিলেন,এমআরডিআই এর বিভাগীয় সমন্বয়কারী মবিনুল ইসলাম মবিন,ডেপুটি ম্যানেরজার(প্রোগ্রাম) আক্তারুন্নাহার,সিনিয়র অফিসার মিজানুর রহমান, সিনিয়র প্রোগ্রাম অফিসার রোকসানা ইয়াসমিন।