পুলিশ সদর দফতর ও বইমেলায় বোমা হামলার হুমকি

পুলিশ সদর দফতর ও বইমেলায় বোমা হামলার হুমকি

ফাইল ছবি

পুলিশ সদর দফতর ও অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়েছে নিষিদ্ধ উগ্রবাদী সংগঠন আনসার আল ইসলাম। হামলার হুমকি পাওয়ার পর ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শাহবাগ থানায় এ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএমপির রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো: শহীদুল্লাহ।

তিনি বলেন, উগ্রবাদী সংগঠন আনসার আল ইসলামের নামে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মোহম্মাদ নূরুল হুদা বরাবর একটি উড়ো চিঠি আসে। সেখানে হামলার হুমকি দেয়া হয়েছে। পরে এ বিষয়ে বাংলা একাডেমির পক্ষ থেকে শাহবাগ থানায় একটি জিডি করা হয়েছে।

চিঠিতে কোন ধরনের হুমকি দেয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, চিঠিতে বলা হয়েছে, ‘বাংলা একাডেমি সংশ্লিষ্টদের ওপর ও বইমেলায় বোমা হামলা করা হবে। যাত্রাবাড়ীর বিভিন্ন হোটেলে দেহব্যবসা হয়। অথচ এ বিষয়ে পুলিশ কোনো প্রতিবাদ করে না। ওই কারণে পুলিশ সদর দফতরেও হামলা করা হবে।’

মো: শহীদুল্লাহ আরো বলেন, ‘এ বিষয়ে তদন্তের জন্য ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমকে (সিটিটিসি) নির্দেশ দেয়া হয়েছে। তারা এ বিষয়ে তদন্ত করবে।’

এদিকে শাহবাগ থানার সাধারণ ডায়েরিতে বলা হয়, বৃহস্পতিবার বেলা ১১টায় মাওলানা মো: সাইফুল ইসলাম সই করা বাংলা একাডেমির মহাপরিচালক বরাবর পাঠানো এক চিঠিতে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেয়া হয়েছে।