নওগাঁয় নিপাহ ভাইরাসে শ্বশুরের পর পুত্রবধূর মৃত্যু

নওগাঁয় নিপাহ ভাইরাসে শ্বশুরের পর পুত্রবধূর মৃত্যু

নওগাঁয় নিপাহ ভাইরাসে শ্বশুরের পর পুত্রবধূর মৃত্যু

নওগাঁর মান্দায় নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এর আগে ভাইরাসটিতে মারা যান গৃহবধূর শ্বশুর।

বুধবার (১ মার্চ) বিকেল ৫টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে মৃত্যু হয় তার। এদিন রাত সাড়ে ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন মান্দা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: বিজয় কুমার রায়।মৃত গৃহবধূ ফরিদা বেগম (২৫) উপজেলার কশব ইউনিয়নের চকচোঁয়ার গ্রামের আব্দুল খালেকের স্ত্রী।

এর আগে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারি ফরিদা বেগমের শ্বশুর আব্দুল হকও মারা যান। ফলে ২২ দিনের ব্যবধানে একই ভাইরাসে এক পরিবারের দুজনের মৃত্যু হলো।এদিকে, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে মৃত্যুর মুখোমুখি রয়েছেন রহিমা বেগম (৬০) নামে একই পরিবারের আরেক নারী।

স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে, গত ৪ ফেব্রুয়ারি বাড়ির পাশে লাগানো খেজুরের গাছ থেকে রস সংগ্রহ করে পান করেন আব্দুল হকের পরিবার। এর দু’দিন পর আব্দুল হকের শরীরে সর্দি-জ্বরসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। মারাত্মক অসুস্থ অবস্থায় গত ৭ ফেব্রুয়ারি তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর অবস্থার অবনতি হওয়ায় গত ৮ ফেব্রুয়ারি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি।

এদিকে, গত রোববার আব্দুল হকের পুত্রবধূ ফরিদা বেগম সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। তার উপসর্গগুলো সন্দেহজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রামেক হাসপাতালে পাঠান চিকিৎসকেরা। মঙ্গলবার একইভাবে ফরিদা বেগমের শাশুড়ি রহিমা বেগমকেও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বিজয় কুমার রায় বিষয়টি নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এরই মধ্যে ঢাকা থেকে আসা আইসিডিডিআরবি’র (আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ) একটি টিম এ নিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে কাজ শুরু করেছেন।

সূত্র : ইউএনবি