গোড়ালিতে অস্ত্রোপচার : ৪ মাসের জন্য মাঠের বাইরে নেইমার

গোড়ালিতে অস্ত্রোপচার : ৪ মাসের জন্য মাঠের বাইরে নেইমার

নেইমার জুনিয়র

দীর্ঘ দিনের জন্য ফুটবল থেকে ছিটকে গেলেন নেইমার। ব্রাজিলের স্ট্রাইকারের গোড়ালির লিগামেন্টের অস্ত্রোপচার করাতে হবে। অন্তত চার মাস মাঠের বাইরে থাকতে হবে প্যারিস সঁ জরমঁয়ে লিওনেল মেসি, কিলিয়ন এমবাপ্পেদের সতীর্থকে।

আগামী বৃহস্পতিবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বেয়ার্ন নিউনিখের বিরুদ্ধে খেলা হচ্ছে না নেইমারের। গোড়ালির লিগামেন্টের চোট তাকে ভোগাচ্ছে কাতার বিশ্বকাপের সময় থেকেই। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচার ছাড়া সম্পূর্ণ চোট মুক্ত হওয়া সম্ভব নয়। আগামী ১০ জুন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। পিএসজি ফাইনালে পৌঁছলে, ওই ম্যাচেও নেইমারকে পাওয়া অনিশ্চিত বলেই মনে করা হচ্ছে।

গত ১৯ ফেব্রুয়ারি লিগ ওয়ানের একটি ম্যাচে পুরনো চোটের জায়গায় নতুন করে আঘাত পেয়েছিলেন নেইমার। তার পর থেকেই ব্রাজিলীয় তারকা মাঠের বাইরে। পিএসজি কর্তৃপক্ষ প্রথমে জানিয়েছিলেন, নেইমারের হাড় ভাঙেনি। কয়েক সপ্তাহ বিশ্রাম প্রয়োজন। কিন্তু চিকিৎসকরা পরীক্ষার পর জানিয়েছেন, নেইমারের গোড়ালির লিগামেন্ট যথেষ্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। অস্ত্রোপচার ছাড়া চোট মুক্ত হওয়া সম্ভব নয়। তাদের পরামর্শ মতোই অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নিয়েছেন নেইমার। কবে তার অস্ত্রোপচার হবে তা এখনো জানা যায়নি।

নেইমার কবে মাঠে ফিরতে পারবেন তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। অস্ত্রোপচারজনিত সমস্যা ঠিক হওয়ার পর পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকতে হবে বেশ কিছু দিন। সেই প্রক্রিয়া শেষ হওয়ার পর নেইমারের মাঠে ফেরার সম্ভাব্য দিন বোঝা যাবে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা