গেইল নন, রশিদ খান টি-টোয়েন্টিতে সর্বকালের সেরা!

গেইল নন, রশিদ খান টি-টোয়েন্টিতে সর্বকালের সেরা!

রশিদ খান

টি-টোয়েন্টি ফরম্যাটে কাকে সেরা মানেন? প্রশ্নটা করা হয়েছিল দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার এবি ডিভিলিয়ার্সকে। তিনি কার কথা বললেন? ক্রিস গেইল নাকি বিরাট কোহলি?এই সাবেক ক্রিকেটার ভোট দিয়েছেন রশিদ খানকে।

নিজের পছন্দের টি-টোয়েন্টি তারকা বাছতে বসে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং এই তিনটি বিভাগকেই গুরুত্ব দিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার। ডিভিলিয়ার্স বলছেন, 'আমার দেখা সর্বকালের সেরা টি-টোয়েন্টি প্লেয়ার রশিদ খান। ব্যাট ও বলে সমান পারদর্শী রশিদ। দুটি ক্ষেত্রেই ম্যাচ উইনার রশিদ খান। প্রাণবন্ত ফিল্ডার। সিংহহৃদয় বলতে যা বোঝানো হয় রশিদ খান সেরকমই একজন। সব সময়ে জিততে চায়। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একজন ক্রিকেটার রশিদ খান। শুধুমাত্র ও সেরা নয়, সেরার সেরা।'

টি-টোয়েন্টি ফরম্যাটে রশিদ খান অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একজন ক্রিকেটার। ২০১৫ সালে অভিষেক হয় আ ফগান তারকার। তার পর থেকেই ক্রিকেট মাঠে তিনি অপরাজিত। টি-টোয়েন্টির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটের মালিক রশিদ খান। তার আগে রয়েছেন কেবল ডোয়েন ব্রাভো। রশিদ খান লেগ স্পিনার। কিন্তু তার মানসিকতা ফাস্ট বোলারদের মতো। আ ফগানিস্তানের ক্রিকেটারদের মধ্যে রশিদ খানই শ্রেষ্ঠ। বিশ্বের বিভিন্ন প্রান্তের টি-টোয়েন্টি লিগে খেলে থাকেন রশিদ খান।
সূত্র : সংবাদ প্রতিদিন