আজ বাংলাদেশ বিজনেস সামিটের শেষ দিন

আজ বাংলাদেশ বিজনেস সামিটের শেষ দিন

সংগৃহীত

দেশের সবচেয়ে বড় বিজনেস ইভেন্ট 'বাংলাদেশ বিজনেস সামিট' এর শেষ দিন আজ। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সোমবার (১৩ মার্চ) সকাল সাড়ে ৯ টায় বিজনেস সামিটের সমাপনী দিনের প্রথম প্লেনারি সেশন শুরু হবে। এতে দেশ-বিদেশের প্রতিনিধি, বিনিয়োগকারী ও ব্যবসায়ীরা অংশ নেওয়ার কথা রয়েছে।

দেশের ব্যবসা ও বিনিয়োগ সম্প্রসারণের লক্ষ্যে চলছে ইতিহাসের সবচেয়ে বড় এই বিজনেস সামিট। এতে বাংলাদেশের মূল খাতগুলোতে ১০০ বিলিয়ন ডলার বিনিয়োগের ক্ষেত্রে কী কী সুযোগ-সুবিধা রয়েছে সেগুলো তুলে ধরা হচ্ছে।

রোববার (১২ মার্চ) ‘বাংলাদেশের মূলখাতগুলোতে বিনিয়োগের সুযোগ’ শীর্ষক সেশনসহ ৯টি সেশনে অনুষ্ঠিত হয়। এসব সেশনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, কৃষি মন্ত্রী ডা আব্দুর রাজ্জাক, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদসহ অনেকেই বাংলাদেশের সম্ভাবনা তুলে ধরেন।

আজ সমাপনী দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বেশ কয়েকটি সেশন অনুষ্ঠিত হবে। যেখানে বাংলাদেশে সম্ভাবনার বিষয়গুলো তুলে ধরবেন বক্তারা।