রাইডারদের জন্য ফ্রিল্যান্স মডেল চালু রেডএক্সের

রাইডারদের জন্য ফ্রিল্যান্স মডেল চালু রেডএক্সের

ফাইল ছবি

শপআপের লজিস্টিক শাখা রেডএক্স, সম্প্রতি ডেলিভারি কার্যক্রম দ্রুত করতে ডেলিভারি রাইডারদের জন্য নতুন ফ্রিল্যান্স ওয়ার্ক মডেল শুরু করেছে। এই মডেলটি কাজের পরিমাণের ওপর ভিত্তি করে গঠিত এবং ডেলিভারির সময় ও দক্ষতা অনুযায়ী রাইডারদের পুরস্কৃত করা হয়।

নতুন মডেলে ডেলিভারির বাড়তি চাপ সামলে স্কেলেবিলিটি এবং ক্যাপাসিটি বাড়াতে কার্যকরী হচ্ছে। পাশাপাশি ডেলিভারি প্রক্রিয়া দ্রুত হওয়ায় রেডএক্স মার্চেন্টরাও বেশি পণ্য বিক্রি করতে পারছেন।

নতুন মডেল সম্পর্কে শপআপের ভাইস প্রেসিডেন্ট (পিপল অ্যান্ড কালচার) জুনাইদ আহমেদ বলেন, আমাদের রাইডার এবং মার্চেন্টদের মধ্যে নতুন ওয়ার্ক মডেলটি ইতিবাচক প্রভাব ফেলছে। এই পরিবর্তনটি লজিস্টিক শিল্পে দীর্ঘস্থায়ী প্রভাব বিস্তার করবে বলে আমাদের বিশ্বাস।

রেডএক্সের রাইডার মোহাম্মদ নাদিম বলেন, নতুন ওয়ার্ক মডেলে আমি নিজের মতো করে সময়সূচি নির্ধারণ করতে পারছি এবং আর্থিক পরিকল্পনাও করে ফেলতে পারছি। রাইডারদের চাহিদার কথা বিবেচনা করে সহজে বাড়তি উপার্জন করতে সাহায্য করায় রেডএক্স টিমকে ধন্যবাদ।

রেডএক্স দেশের লজিস্টিক্স ইন্ডাস্ট্রিতে অন্যতম প্রথম সংস্থা, যারা এই মডেলটি সফলভাবে বাস্তবায়ন করেছে। কমিশনভিত্তিক পেমেন্টের নতুন পদ্ধতিটি রাইডার-মার্চেন্ট উভয়ের জন্যই লাভজনক এবং দেশব্যাপী একটি টেকসই ও সমৃদ্ধ লজিস্টিক ইকোসিস্টেম তৈরি করতে সাহায্য করবে বলে মনে করছে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।