আজ একযোগে ৬৫০ স্থানে বিএনপির অবস্থান

আজ একযোগে ৬৫০ স্থানে বিএনপির অবস্থান

ফাইল ছবি

দেশের সব মহানগর ও জেলা সদরে অবস্থান কর্মসূচির পর এবার সব থানা এবং সব উপজেলা পর্যায়ে আজ (শনিবার) দুই ঘণ্টা অবস্থান কর্মসূচি করবে বিএনপি। মোট ৬৫০ স্থানে বিকেল ২টা থেকে ৪টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে।

বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আওয়ামী লীগ সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ এবং সরকারের পদত্যাগসহ গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে হবে অবস্থান কর্মসূচি।

বিএনপির কেন্দ্রীয় দপ্তর সূত্র জানিয়েছে, ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেটসহ ১৩টি মহানগরীর ১২৮টি সাংগঠনিক থানায় এবং সাড়ে ৫০০ উপজেলা মিলে প্রায় সাড়ে ৬০০ স্থানে একযোগে এ কর্মসূচি হবে। এতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, দলের সাবেক সংসদ সদস্য ও জেলার শীর্ষস্থানীয় নেতারা অংশ নেবেন। ইতোমধ্যে নেতাদের দায়িত্ব ভাগ করে দিয়ে একটি তালিকা তৈরি করা হয়েছে।

শুক্রবার (৭ এপ্রিল) বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রতিটা থানা বিএনপিকে নিজ নিজ থানার সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সঙ্গে সমন্বয় করে কর্মসূচি পালন করার জন্য নির্দেশনা দিয়েছে দলটি। যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে সমমনা বিভিন্ন দল ও জোটগুলোও এই কর্মসূচি পালন করবে।

এর আগে ১ এপ্রিল রাজধানীসহ সব মহানগর ও জেলা সদরে বেলা দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত দুই ঘণ্টা যুগপৎ অবস্থান কর্মসূচি পালন করে বিএনপি।