চুয়াডাঙ্গায় ২ কেজি ৩৩০ গ্রাম স্বর্ণ জব্দ

চুয়াডাঙ্গায় ২ কেজি ৩৩০ গ্রাম স্বর্ণ জব্দ

সংগৃহীত

চুয়াডাঙ্গা সীমান্তের পৃথক দুটি স্থান থেকে ২ কেজি ৩৩০ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার এবং ৪ কেজি ৯৮৫ গ্রাম রুপার গহনা জব্দ করেছে বিজিবি। 

জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা। গোপন সংবাদের ভিত্তিতে রবিবার রাতে এগুলো জব্দ করা হয়। এ সময় স্বর্ণ পাচারে জড়িত থাকায় শাহাবুল মিয়া (৩৫) নামে একজনকে আটক করা হয়।

বিজিবি ৫৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মেজর মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি জানতে পারে, জীবননগর উপজেলার নতুনপাড়া সীমান্ত দিয়ে সোনা পাচার হবে। এ তথ্যের ভিত্তিতে রবিবার রাতে সীমান্ত এলাকায় অবস্থান নেয় বিজিবি। রাত ৯টার দিকে একটি ভ্যান সীমান্তের দিকে যেতে দেখে ভ্যানটির গতিরোধ করে তল্লাশি করা হয়। এ সময় ভ্যানের চালকের বসার আসনের নিচ থেকে ২ কেজি ৩৩০ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার পাওয়া যায়। বিজিবি ভ্যানচালক জীবননগর সদরপাড়ার মৃত মকছেদ মন্ডলের ছেলে শাহাবুল মিয়াকে আটক করে।

অপরদিকে চুয়াডাঙ্গাস্থ ৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, গোপন সূত্রে খবর পেয়ে রবিবার রাত সাড়ে ৬টার দিকে দামুড়হুদা উপজেলার ঝাঝাডাঙ্গা সীমান্ত এলাকায় অবস্থান নেয় বিজিবি। এ সময় সীমান্তের দিকে গমণকারী একটি মোটরসাইকেলের গতিরোধ করলে চালক মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। পরে মোটরসাইকেলে বাধা একটি গামছায় মোড়ানো অবস্থায় ৪ কেজি ৯৮৫ গ্রাম রুপার গহনা পাওয়া যায়। 

এ বিষয়ে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে