রোহিঙ্গা ক্যাম্পে বন্দুকযুদ্ধে আরসা কমান্ডার নিহত

রোহিঙ্গা ক্যাম্পে বন্দুকযুদ্ধে আরসা কমান্ডার নিহত

রোহিঙ্গা ক্যাম্পে বন্দুকযুদ্ধে আরসা কমান্ডার নিহত

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী গোষ্ঠী আরসার সাথে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) বন্দুকযুদ্ধে আব্দুল মজিদ ওরফে লালাইয়া নামে রোহিঙ্গা নিহত হয়েছেন।এপিবিএনের দাবি, নিহত রোহিঙ্গা আরসা কমান্ডার। এ সময় তিনজনকে আটক করা হয়।মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় ক্যাম্প-১৯-এর ৮ নম্বর ব্লকে এ ঘটনা ঘটে।

মঙ্গলবার সকালে ক্যাম্প-১৯-এর-৮ নম্বর ব্লকের আমিন মাঝির বাসার পাশে আরসা সন্ত্রাসীদের অবস্থানের খবর পেয়ে আশপাশের কয়েকটি ঘর ঘিরে ফেলে এপিবিএন। এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে আরসা সদস্যরা। এ সময় এপিবিএনও পাল্টা গুলি ছুঁড়ে।

৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, গোলাগুলির পর কয়েকটি ঘরে তল্লাশি করে আরসা কমান্ডার আব্দুল মজিদ ওরফে লালাইয়ার লাশ পড়ে থাকতে দেখা যায়। লাশে বাম হাতের পাশে একটি আগ্নেয়াস্ত্র ও দু‘রাউন্ড গুলি পাওয়া যায়। এ সময় মোহাম্মদ তাহের, জামাল হোসেন ও লিয়াকত আলী নামে তিনজনকে আটক করা হয়।তিনি আরো জানান, নিহত লালাইয়া রোহিঙ্গা ক্যাম্পে সংগঠিত চারটি হত্যা মামলার আসামি। গোলাগুলির ঘটনায় দু‘জন পুলিশ সদস্য আহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থল ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।