পাকিস্তানের পছন্দের মাঠ কলকাতা-চেন্নাই!

পাকিস্তানের পছন্দের মাঠ কলকাতা-চেন্নাই!

ফাইল ছবি

আসন্ন এশিয়া কাপ খেলতে পাকিস্তানের মাটিতে যেতে রাজি নয় ভারত। তারই জের ধরে আসন্ন ভারত বিশ্বকাপে যেতে অপারগতা জানিয়েছে পাকিস্তান। দুই দলের এমন মুখোমুখি অবস্থানের মধ্যেই এবার নতুন খবর দিয়েছে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই।

আইসিসির এক সূত্রের বরাত দিয়ে তারা দাবি করেছে, পাকিস্তান যদি ভারত বিশ্বকাপ খেলতে যায় তাহলে শুধুমাত্র কলকাতা এবং চেন্নাইয়ে তাদের ম্যাচ হতে পারে। 

সেই সূত্রের ভাষ্য মতে, ‘বিসিসিআই এবং ভারত সরকার কী সিদ্ধান্ত নেয় তার উপর অনেক কিছু নির্ভর করবে। তবে একটি পছন্দ দেওয়া হলে, পাকিস্তান তাদের বিশ্বকাপের বেশিরভাগ ম্যাচ কলকাতা এবং চেন্নাইতে খেলতে চাইবে।

কলকাতায়, পাকিস্তান ২০১৬ সালে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ খেলেছিল এবং খেলোয়াড়রা নিরাপত্তা নিয়ে খুব খুশি ছিল। একইভাবে ভেন্যু হিসেবে চেন্নাই পাকিস্তানের জন্য স্মরণীয় হয়ে আছে। এটি নির্দিষ্ট স্থানগুলিতে নিরাপদ বোধ করার বিষয়েও।’

অবশ্য কদিন আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছিলেন তারা নিরপেক্ষ ভেন্যু হিসেবে বিশ্বকাপের ম্যাচগুলো বাংলাদেশের মাটিতে খেলতে চায়। যদিও ভারত যদি এশিয়া কাপে অংশ নেয় তাহলে এই সিদ্ধান্ত থেকে সরে আসবে পাকিস্তানও।

পিসিবির সেই সূত্র বলেছে, ‘এশিয়া কাপের সময় ভারত পাকিস্তানে খেলা থেকে সরে আসতে চাইলে পাকিস্তানের ভক্তরা চায় না জাতীয় দল ভারতে খেলুক। আমি জানি ভারত পাকিস্তানে না এলে মানুষ চাইবে না যে আমরা ভারতে যাই। মানুষ চায় আমরা আমাদের মাটিতে দাঁড়াই এবং অন্যের থেকে নির্দেশিত না হই।’