শেষবারের মতো নিজ প্রতিষ্ঠানে ডা. জাফরুল্লাহ

শেষবারের মতো নিজ প্রতিষ্ঠানে ডা. জাফরুল্লাহ

সংগৃহীত

মুক্তিযুদ্ধের পর তিল তিল করে সাভারে নিজ হাতে গণস্বাস্থ্য কেন্দ্র গড়ে তুলেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ সেই প্রতিষ্ঠানে তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করছেন সর্বস্তরের মানুষ।

আজ শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ১০টা থেকে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ থেকে গণস্বাস্থ্য পিএইচএ মাঠ প্রাঙ্গণে নেয়া হয় ডা. জাফরুল্লাহর লাশ।

সেখানে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ও গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, স্বেচ্ছাসেবকসহ সর্বস্তরের মানুষ তার প্রতি শ্রদ্ধা জানায়।

পিএইচএ মাঠ প্রাঙ্গণে জুমার নামাজের আগ পর্যন্ত তার প্রতি শ্রদ্ধা জানানো হয়। জুময়ার নামাজের পর দুপুর ২.৩০ মিনিটে পঞ্চম জানাযা শেষে সাভার গণস্বাস্থ্য কেন্দ্রেই তার লাশ দাফন করা হবে।

এখানে শ্রদ্ধা জানাতে আসেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি, ঢাকা- ২০ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ, বীর মুক্তিযোদ্ধা বঙ্গবীর কাদের সিদ্দিকী, ভিপি নূরবসহ সর্বস্তরের মানুষ।

এর আগে গতকাল বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল ১০টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সুশীল সমাজ ও রাজনৈতিক দলের প্রতিনিধি, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং সাধারণ মানুষ। একই দিন দুপুর সাড়ে ১২টার দিকে তাকে 'গার্ড অব অনার' দেয়া হয়।

এরপর দুপুর আড়াইটায় ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বিকেল ৪টায় ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে তার দ্বিতীয় জানাজা হয়।

এর আগে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার (১১ এপ্রিল) রাত ১১টার দিকে মারা যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। করোনার পর কিডনি সমস্যার পাশাপাশি তার লিভারের সমস‌্যাও দেখা দেয়।