আইপিএল জমিয়ে দিলো ধোনির চেন্নাই

আইপিএল জমিয়ে দিলো ধোনির চেন্নাই

সংগৃহীত

 

দিল্লি হোক কিংবা ব্যাঙ্গালোর। মাঠে মহেন্দ্র সিং ধোনি মানেই গ্যালারিজুড়ে শুধুই ‘ধোনি ধোনি’ ধ্বনি। আর ঘরের মাঠে তো কথাই নেই। শুক্রবার সন্ধ্যায় সেই হলুদে ভরা চিপককে সহজ জয় উপহার দিলো চেন্নাই সুপার কিংস। আর সেইসাথে লিগ তালিকার উপরের দিকে উঠে এসে নতুন করে আইপিএল জমিয়ে দিলেন ধোনিরা।

এমনিতে টি-টোয়েন্টি ম্যাচে কখন খেলার মোড় ঘুরে যায়, বলা কঠিন। তবে কিছু ম্যাচ একপেশেও হয়। তেমনই সাদামাটা একটা ম্যাচ হলো সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। কেকেআরের বিরুদ্ধে যে হ্য়ারি ব্রুক সেঞ্চুরি হাঁকিয়েছিলেন, তাকেই এদিন দ্রুত প্যাভিলিয়নে ফেরান আকাশ সিং। ১৮ রান করে আউট হন তিনি। এরপর রবীন্দ্র জাদেজার ঘূর্ণিতে তছনছ হয়ে যায় নিজামের শহর। হায়দরাবাদের হয়ে সর্বোচ্চ ৩৪ রান অভিষেক শর্মার। বাকিদের ক্রিজে টিকতেই দিলেন না জাদেজা, পাথিরানারা। হাত ঘুরিয়ে ২২ রানে তিন উইকেট তুলে নেন দুর্দান্ত ফর্মে থাকা জাদেজা। মাত্র ১৩৪ রানেই শেষ হয়ে যায় মারক্রামদের ইনিংস।

ব্যাটিংয়ের মতো এদিন হায়দরাবাদের বোলিং বিভাগও চূড়ান্ত ব্যর্থ। চেন্নাইয়ের দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় এবং কনওয়ের চওড়া ব্যাটই দলকে জয়ের কাছাকাছি পৌঁছে দেয়। ৩৮ রানে ফেরেন ঋতুরাজ। অজিঙ্ক রাহানে (৯) ও অম্বতি রায়ডু (৯) এদিন রান না পেলেও কনওয়ের সঙ্গে জুটি বেঁধে দলকে লক্ষ্য়ে পৌঁছে দেন মঈন আলি।

আরসিবির পর হায়দরাবাদকে হারানোয় ৬ ম্যাচে সিএসকের ঝুলিতেও এখন ৮ পয়েন্ট। লিগ তালিকার তিন নম্বরে থাকলেও একই পয়েন্ট প্রথম আর দ্বিতীয় স্থানে থাকা রাজস্থান রয়্যালস ও লখনউ সুপার জায়ান্টসের। ফলে প্লে অফে পৌঁছনোর লড়াই আরো জমিয়ে দিলো ধোনিবাহিনী।