ইলন মাস্ককে শহীদ কাপুরের হুমকি!

ইলন মাস্ককে শহীদ কাপুরের হুমকি!

ফাইল ছবি

দিন দুয়েক আগে বলিউড তারকাদের ‘ব্লু টিক’ কেড়ে নিয়েছিল টুইটার। অমিতাভ থেকে শাহরুখ কেউই বাদ যাননি টুইটারের কর্ণধার ইলন মাস্কের এ আচরণ থেকে। এতে চটেছেন শহীদ কাপুর। তিনি রীতিমতো ‘তুই-তোকারি’ করে হুমকি দিয়ে বসেছেন ইলন মাস্ককে। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

নিজের ছবি দিয়ে তৈরি একটি মিম টুইটারে প্রকাশ করেছেন শহীদ। সেখানে দেখা গেছে বাইক নিয়ে রুদ্রমূর্তি ধারণ ক্রএ ছুটছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘আমার ব্লু টিককে কে ধরেছে, ইলন তুই ওখানেই দাঁড়া! আমি আসছি।’ সঙ্গে হাসির ইমো জুড়ে দিয়েছেন অভিনেতা। এতে বোঝাই যাচ্ছে তিনি নিছক মজা করেছেন পোস্টটি দিয়ে।

মূলত শহীদের ছবি দিয়ে মিম তৈরি করে নেটিজেনদের অনেকে লিখেছিলেন, ‘ব্লু টিক কেড়ে নেওয়ায় শহীদ ইলন মাস্ককে ধ্বংস করতে যাচ্ছেন। এটি মনে ধরেছিল শহীদের। তাই তিনিও তামাশায় মেতে উঠেছিলেন নেটাগরিকদের মতো।’

গত বছরের নভেম্বরে টুইটার ব্যবহারকারীদের জন্য নতুন এ নিয়মের কথা জানান কোম্পানিটির মালিক ও সিইও ইলন মাস্ক। ওয়েব ভার্সনের জন্য ব্লু টিকধারীদের মাসে ৮ ডলার, আর অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীদের প্রতি মাসে ১১ ডলার দিতে হবে। সেই সূত্রে বৃহস্পতিবার থেকেই টুইটারে লন্ডভন্ড, এদিন থেকে নিয়ম কার্যকর করেছে টুইটার কর্তৃপক্ষ।

এ ঘোষণার পর বলিউডের তারকাদের টুইটারের ব্লু টিক হারিয়ে যেতে থাকে। তবে অনেকে অর্থ দিয়ে ফিরিয়ে এনেছেন তা। তারপরও হঠাৎ গত বৃহস্পতিবার গায়েব হয়ে যায় তারকাদের ‘ব্লু টিক’। তবে এরইমধ্যে তারা ফিরে পেতে শুরু করেছেন তাদের টুইটার অ্যাকাউন্টের ‘নীল টিক’।